Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার

আশুলিয়া প্রতিনিধি

আশুলিয়া প্রতিনিধি

ডিসেম্বর ১৩, ২০২২, ০৭:৪১ পিএম


বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় পদ থেকে সুমন আহম্মেদকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুমন আহম্মেদ ভুঁইয়া আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ইয়ারপুর ইউনিয়ন পরিষদের প্রয়াত চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়ার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ইয়ারপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহাম্মেদ ভুঁইয়া বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে। তাই বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রীবৃন্দের মৌখিক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকের পরামর্শে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ এর ১১) ধারা মোতাবেক তাকে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংঘঠনিক সম্পাদকের পদ থেকে বহিস্কার করা হয়।

অন্যদিকে মঙ্গলবার দুপুরে দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে সংবাদ সম্মেলন করেন সুমন আহম্মেদ ভুঁইয়া।

এসময় তিনি জানান, গত ১০ ডিসেম্বর তিনি থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সির নিকট অব্যাহতি পত্র প্রদান করেছেন।

আশুলিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৪৭ এর (১১) ধারা মোতাবেক আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহম্মেদ ভুঁইয়াকে দল হতে বহিষ্কার করা হয়েছে।

অব্যাহতির আবেদনপত্র রিসিভ করে কেন বহিষ্কার? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অব্যাহতি পত্র রিসিভ করা হয়েছে সত্য। তবে দল তার আবেদন পত্র গ্রহণ করেননি। দল তাকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে। তাই তাকে বহিষ্কার করা হয়েছে।

এআই

Link copied!