Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চকরিয়ায় প্রকাশ্যে ঘুরছে ধর্ষণ মামলার আসামি, দিচ্ছে হুমকি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

ডিসেম্বর ১৫, ২০২২, ০৬:৩৮ পিএম


চকরিয়ায় প্রকাশ্যে ঘুরছে ধর্ষণ মামলার আসামি, দিচ্ছে হুমকি

দিনদুপুরে ঘুরে বেড়াচ্ছেন ধর্ষণ মামলার আসামি মিজানুর রহমান। উল্টো মামলা তুলে নিতে বাদিকে হুমকি ধমকি দিচ্ছেন ধর্ষক। পুলিশের খাতায় পলাতক হলেও থানার সামনে ঘুরাঘুরি নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন মামলার বাদি ও তার পরিবার। এনিয়ে মামলার বাদী চট্টগ্রাম ডিআইজিসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভিকটিমের অভিযোগ, মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও ধর্ষণ মামলাসহ একাধিক মামলার আসামি মিজানুর রহমানকে গ্রেপ্তার করছে না পুলিশ। আসামীদের পুলিশের সাথে সখ্যতা থাকায় ন্যায় বিচার নিয়ে আশঙ্কায় আছেন তিনি। পুলিশের দাবি আসামীরা পলাতক থাকায় গ্রেপ্তার করা যাচ্ছে না।

অভিযোগে জানা যায়, চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাতডালিয়া এলাকায় পরিবার পরিজন বসবাস করতেন ভিকটিম। বাড়ির পার্শ্ববর্তী খালে মাছ আহরণ করে জীবিকা নির্বাহ করতেন তিনি। গত ৮ নভেম্বর বিকাল তিনটার দিকে খালে মাছ আহরণ করতে যান ভিকটিম। সেখানে কেউ না থাকার সুযোগে পরিত্যক্ত মৎস্য খামারে মিজানুর রহমানের নেতৃত্বে ৩-৪ জন যুবক অস্ত্রের মুখে ওই নারীকে রশি দিয়ে বেধে ফেলে। পরে তারা জোরপূর্বক ধর্ষণ করে।

খবর পেয়ে চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই নারীকে উদ্ধার করে। এঘটনায় ধর্ষণের শিকার নারী ১০ নভেম্বর কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ মিজানুর রহমানসহ আরও তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। মিজানুর রহমান চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের কাহারিয়াঘোনার মৃত নুর মোহাম্মদের পুত্র। ১৭ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ নির্দেশে মামলা হিসেবে রুজু করেন চকরিয়া থানা।

এদিকে ঘটনার পর থেকে এখনো কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। পুলিশ বলছে আসামীরা পলাতক রয়েছে। অথচ দিনদুপুরে চকরিয়া থানার সামনে ঘুরে বেড়ালেও আসামীদের ধরছে না পুলিশ। উল্টো আসামীরা মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন ভিকটিম। ধর্ষণ মামলাসহ একাধিক মামলার আসামি দিনদুপুরে ঘুরে বেড়ানো নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন বাদীর পরিবার। বর্তমানে বাদীর বসতভিটা ও তার চিংড়িঘেরটি এখনো দখলে রেখেছে আসামীরা। গত ১০ ডিসেম্বর আসামীরা দিনদুপুরে হামলা চালিয়েছে বাদীকে।

বাদীর অভিযোগ, আসামি গ্রেপ্তার না করা ও পুলিশের সখ্যতা থাকায় ন্যায়বিচার নিয়ে আশঙ্কায় আছেন। মামলা তুলে নিতে আসামীদের অব্যাহত হুমকি ধামকিতে পালিয়ে বেড়াচ্ছেন বলে জানান তিনি।

মাতামুহুরী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মিজানুর রহমান বলেন, আসামীরা পলাতক থাকায় গ্রেপ্তার করা যাচ্ছে না। যে কোনভাবে ধর্ষণ মামলার আসামীদের গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

এব্যাপারে কক্সবাজার সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়ার সার্কেল) মো. তফিকুল আলম বলেন, বিষয়টি আমি অবগত নয়, আসামীদের দ্রুত গ্রেপ্তার করা হবে বলে জানান।

এসএম

Link copied!