Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শেরপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

শেরপুর প্রতিনিধি

শেরপুর প্রতিনিধি

ডিসেম্বর ১৮, ২০২২, ০১:৩৭ পিএম


শেরপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

“সময়মত নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি” এ শ্লোগানকে সামনে রেখে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্বোধন করেন প্রধান অতিথি সদর আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। সেবা সপ্তাহ উদ্বোধন শেষে প্রধান অতিথি পরিবার কল্যাণ কেন্দ্রের সামনে বৃক্ষরোপণ, দু’জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার এবং সেবা কেন্দ্রে আসা সেবা গ্রহীতা মা ও শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, সরকার সাধারণ মানুষের জন্য বিনামূল্যে সকল চিকিৎসা সেবা পাওয়ার কথা থাকলেও দালালদের দৌরাত্ম্য তা পাননা অনেক সময়। কিন্তু বর্তমানে শেরপুরের এ মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি সম্পূর্ণ রূপে দালাল মুক্ত হয়েছে এবং এখানে সরকারি নানা সুযোগ সুবিধার কথা এতদিন মানুষ জানতেন না। তারা এখন থেকে সাধারণ মানুষ এখানে আসবে এবং তাদের সেবা নিতে আসবে এ প্রত্যাশা করি।

এ সময় সেবাকেন্দ্রে আসা কয়েকজন গর্ভবতী ও প্রসূতি মা জানায়, আমরা এখানে এসে বিনামূল্যে অ্যাম্বুলেন্স, পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ ও সিজার করতে পেয়েছি। মা ও শিশু সেবা কেন্দ্র সূত্র জানায়, এখানে উন্নত অপারেশন থিয়েটারসহ বর্তমানে বর্তমানে রোগীদের জন্য পোষ্ট অপারেটিভ কক্ষসহ ১০ বেডের ওয়ার্ড রয়েছে, রয়েছে সিজার করার জন্য নারী ডাক্তার, বিনামূল্যের অত্যাধুনিক আল্টাসোনগ্রাম। এছাড়া বিনামূল্যের ওষুধ, কিশোরীদের বয়:সন্ধিকালীন সময়ের সেবা। নরমাল ডেলিভারি রোগীকে বিনামূল্যে সদর উপজেলার মধ্যে এম্বুলেন্স দিয়ে বাড়ি পৌঁছে দেয়া হয়। এ এসময় পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, শারমিন রহমান অমি সহ অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএম

Link copied!