Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাতের আঁধারে বিধবার ঘরসহ জমি দখল

পূবাইল (গাজীপুর) প্রতিনিধি

পূবাইল (গাজীপুর) প্রতিনিধি

ডিসেম্বর ২২, ২০২২, ০২:১০ পিএম


রাতের আঁধারে বিধবার ঘরসহ জমি দখল

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানা এলাকায় মঙ্গলবার রাতে বিধবার বসতঘরসহ জমি দখলের ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় বেঞ্জামিন মজুমদার সহ ৪জনের নামে পূবাইল থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী নারী মার্টিনা মিনু মধু।

অভিযোগ সূত্রে জানা যায়, মহানগরীর ৪১নং ওয়ার্ড কোট ভাদুন মৌজার আর এস খতিয়ান ৮, আর এস দাগ নং ২৫ নইপাড়া এলাকায় এক বিধবার স্বামীর রেখে যাওয়া বসতঘরসহ  ৪.৪০ শতাংশ জমি দখল করেছে বলে অভিযোগ উঠেছে ওই এলাকার মৃত পিটার রোজারিও এর দুই ছেলে রনি রোজারিও ও রাকি রোজারিও, নিখিল চন্দ্র মন্ডল ওরফে গয়াসহ ৪জন এবং অজ্ঞাতনামা ৭ থেকে ৮ জনের বিরুদ্ধে ।

ভুক্তভোগী বিধবা নারী জানান মঙ্গলবার ২০ ডিসেম্বর রাত ৯টা ৩০ মিনিটে প্রতিবেশী বেঞ্জামিন মজুমদারের সহযোগিতায় পিটার রোজারিও এর দুই ছেলে রনি রোজারিও রাকি রোজারিও এবং নিখিল চন্দ্র মন্ডল ওরফে গয়াসহ উৎপল ম্যান্ডিজ, খোকন গোমেজ এর উপস্থিতিতে রাতের আধারে তালা ভেঙে আমার ব্যবহৃত ১টি কাঠের খাট, ১টি কাঠের সুকেস,১টি কাঠের ওয়ারড্রব, ১টি স্টিলের আলমারি সহ স্বর্ণালংকার  অন্যত্র সরিয়ে ভুল মালিকানায় রকি রোজারিও গং আমার স্বামীর রেখে যাওয়া বসতঘর সহ জমি দখল করে। এমনকি আমার বাড়ির ভাড়াটিয়া কে জোর করে তাড়িয়ে দেয় দখলবাজরা। 

প্রতিবেশীর ফোনে মার্টিনা মিনু মধু তাৎক্ষণিকভাবে বাড়িতে এসে অভিযুক্তদের বাধা দেওয়ায় তাকে এলোপাথাড়ি মারধর করে বাড়ি থেকে বের করে দেয়।

তিনি আরও জানান, আমার স্বামী অ্যালবাবার্ট স্বপন বার্মা এর মৃত্যুর পর রেখে যাওয়া ৪.৪০শতাংশ বাউন্ডারি করা জমিতে  টিনশেড সেমি পাকা বিল্ডিং এ আমার একমাত্র মেয়েকে সাথে নিয়ে একটি রুমে বসবাস করে আসছি বাকি দুটি রুম ফ্যামিলি বাসা হিসেবে ভাড়া দিয়েছি।বর্তমানে কিছুদিন ধরে বসুন্ধরা এলাকায় চাকরির সুবাদে সেখানে থাকি। স্থানীয় কাউন্সিলর মোমেন মিয়া এর স্বাক্ষরিত আমার স্বামীর পক্ষে প্রতিবেদন থাকা সত্ত্বেও কিভাবে অন্যরা আমার রাতের আঁধারে বসতঘরের মাল সরিয়ে জমি দখলে নেয় তা আমার বোধগম্য নয়। বর্তমানে আমি অসহায়, আমার স্বামীর রেখে যাওয়া বাড়িটি দখলমুক্ত সহ দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি জানাই। ভুক্তভোগী নারীর লিখিত অভিযোগের ভিত্তিতে পূবাইল থানার সাব-ইন্সপেক্টর রাশেদুল ঘটনাস্থল পরিদর্শন করেন।

কেএস

 

Link copied!