Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

সাদুল্লাপুরে সড়কের বেহাল দশা

সাদুল্লাপুর প্রতিনিধি

সাদুল্লাপুর প্রতিনিধি

ডিসেম্বর ২৯, ২০২২, ০৪:৪৯ পিএম


সাদুল্লাপুরে সড়কের বেহাল দশা

গাইবান্ধা সাদুল্লাপুর উপজলার খোর্দ্দকোমরপুর  বাজার থেকে তুলশীঘাট সাদেকপুর পাকা সড়কটি সংস্কারের অভাবে সাধারণ মানুষ ও যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার কার্পটিং, ইট ও খোয়া সরে  গিয়ে তৈরি হয়েছে ছোট-বড় গর্তের। এসব গর্তে রিকশা ভ্যান অটোরিকশা, উল্টে গিয়ে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। চলাচলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগন।

তথ্যানুসন্ধানে জানা যায়, গাইবান্ধা সদর উপজেলার তুলশীঘাট বাজার থেকে খোর্দ্দকোমরপুর  বাজার পর্যন্ত  প্রায় ১০ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। এর মধ্য খোর্দ্দকোমরপুর (গাছুর বাজার) থেকে সাদেকপুর বাজার পর্যন্ত  প্রায় ৫ কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের দুই ধারে রয়েছে পাড়বিহীন অনেকগুলো পুকুর। এতে করে সড়কটির জায়গায় জায়গায় ভেঙে গিয়ে  আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। প্রতিনিয়ত এ সব জায়গায় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এ রাস্তা দিয়ে খোর্দ্দকোমরপুর, ভাতগ্রাম ও ইদিলপুর ইউনিয়নর কয়েক  হাজার মানুষ ও ছোট বড় যানবাহন চলাচল।  রয়েছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। আগামী বর্ষা মৌসুম আসার পূর্বে রাস্তাটি মেরামত করা না হলে জনগণের ভোগান্তি আরো বাড়বে। তাই বর্ষা মৌসুমের আগে মেরামতের দাবী এলাকাবাসীর।

সাদুল্লাপুর উপজেলা প্রকৌশলী ইন্জিনিয়ার মিনহাজুল ইসলাম বলেন, সড়কটি সাদুল্লাপুরের উপজেলায় কিছু অংশ আর বাকিটা সদর উপজেলার আওতায়। সাদুল্লাপুর উপজেলা অংশের জন্য শিগগিরই দরপত্র আহবান করা হবে। এর পরই কাজ শুরু হবে।

কেএস 

Link copied!