Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

অসহায় পরিবারের মুখে হা‌সি ফোটালো ‘উৎস’

এন কে বি নয়ন, ফরিদপুর

এন কে বি নয়ন, ফরিদপুর

জানুয়ারি ২, ২০২৩, ০২:৩৪ পিএম


অসহায় পরিবারের মুখে হা‌সি ফোটালো ‘উৎস’

ফরিদপুরে ইংরেজি নতুন বছরের প্রথম দিনে এক‌টি পরিবারের মুখে হা‌সি ফোটালো উৎস সোশ্যাল অর্গানাইজেশন নামে একটি সামাজিক সংগঠন। সংগঠনটি অহায় একটি পরিবারকে দোকান ঘর করে মালপত্র নগদ অর্থ তুলে দিয়েছেন পঙ্গুত্ব বরণকারী অসহায় আমেনা বেগমকে।

রোববার (১ জানুয়ারি) বিকালে উৎস সোস্যাল অর্গানাইজেশন অসহায় পরিবারকে নতুন আশার আলো জাগিয়ে তোলার জন্য আমেনা বেগমকে মালপত্রসহ একটি দোকান ঘর সাজিয়ে দেন। দোকানের নাম দিয়েছেন "আশার আলো" স্টোর।

অসহায় পরিবার ও সংগঠন সূত্রে জানা গেছে, ফরিদপুর সদর উপজেলার ধলার মোড় এলাকার আমেনা বেগম(৫৩) বছর চারেক আগে সড়ক দুর্ঘটনায় একটি পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করেন। স্বামী জয়নাল শেখ(৭৫) অসুস্থ। তিনি কোন কাজকর্ম করতে পারেন না। পরিবারের আয় করার মতো আর কেউ নেই। ফলে খেয়ে না খেয়ে দিন চলতো তাদের। অসহায় জীবন যাপন করতেন। তিন বেলার পরিবর্তে এক বেলা খেয়ে কোনমতে জীবন চলতো তাদের। বিষয়টি জানতে পেরে অসহায় পরিবারটির পাশে দাঁড়ায় উৎস সোশ্যাল অর্গানাইজেশন নামের একটি সামাজিক সংগঠন। সংগঠনটি অসহায় আমেনা বেগমকে একটি দোকান ঘর এবং দোকানে যাবতীয় মালপত্র তুলে দেন। কিছু নগদ টাকাও দেন। যাতে তিনি দোকানে কেনাবেচা করে অসুস্থ স্বামীকে নিয়ে  ভালোভাবে চলতে পারেন।

আমেনা বেগম বলেন, আমার স্বামী অসুস্থ। বয়সও হয়েছে। কোন কাজকর্ম করতে পারেন না। আমি চার বছর আগে সড়ক দুর্ঘটনায় একটি পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করি। কোন আয়-রোজগার না থাকায় কোনমতে দিনে একবার খেয়ে না খেয়ে জীবন চলতো। আমাদের কোন ছেলে-মেয়েও নেই। উৎস সোশ্যাল অর্গানাইজেশন আমাদের পাশে দাঁড়িয়ে আমাদের বেঁচে থাকার আশা দেখিয়েছে। চার বছর হলো ইলিশ মাছ খেতে ইচ্ছা করলেও খেতে পারিনি। তারা ইলিশ মাছ কিনে দিয়েছেন। দোকান ভর্তি মালপত্র তুলে দিয়েছেন। নগদ টাকাও দিয়েছেন। আমরা যতোদিন বেঁচে আছি তাদের কাছে কৃতজ্ঞ। সৃষ্টিকর্তা তাদের মঙ্গল করুক।

এ ব্যাপারে সংগঠনটির সভাপতি দিদারুল আলম বলেন, পরিবারটি খুবই অসহায় জীবন যাপন করতেন। আমাদের সাধ্যমতো তাদের পাশে দাড়িয়ে সহযোগিতা করা চেষ্টা করেছি। আমরা সব সময় গরীব, অসহায়, দুস্থ মানুষের পাশে থাকতে চেষ্টা করি। আমাদের সংগঠনটিতে বর্তমানে ১০০ জন ভলেন্টিয়ার নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা সবার সহযোগিতা পেলে আরো অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারবো উৎস সোশ্যাল অর্গানাইজেশনকে।

দোকানঘর তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন, মোঃ আনোয়ার হোসেন, উৎস সংগঠনের সভাপতি দিদারুল আলম (দিদার), সাধারণ সম্পাদক সাইমুন ইসলাম অয়ন সহ উৎসের অন্যান্য সদস্যগণ।

কেএস 

Link copied!