Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

টাঙ্গাইলে ইউপি চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

জানুয়ারি ৫, ২০২৩, ০৫:১১ পিএম


টাঙ্গাইলে ইউপি চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদারের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করে।

এতে বক্তব্য রাখেন ইউপি নির্বাচনেরর আগের রাতে গুলিতে নিহত মালেকের স্ত্রী মর্জিনা বেগম, বোন রোমেছা খাতুন, মামা বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাছেদ, রফিকুল ইসলাম, মো. শামসুদ্দিন প্রমুখ। 
মানববন্ধনে তিন শতাধিক এলাকাবাসী অংশ নেন।

জানা যায়, ২০১৮ সালের ২৮ মার্চ ঘাটাইলের সাগরদিঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাত ৩ টায় গুলিতে আব্দুল মালেক (৪৫) নামের এক যুবদল নেতা নিহত হন। ২৯ মার্চ  নির্বাচনের দিন গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

স্থানীয়রা জানায়, সাগরদীঘি ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেকমত সিকদারের লোকজন ব্যালট পেপারে সিল দিচ্ছে এমন খবর ছড়িয়ে পড়লে স্বতন্ত্র প্রার্থী হাবিবুল্লাহ বাহারের সমর্থকসহ এলাকাবাসী সেখানে হামলা চালায়। এ সময় স্কুল ঘরের ভেতর থেকে হামলাকারীদের উপর কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে আব্দুল মালেক নিহত হন। তিনি গুপ্তবৃন্দাবন গ্রামের বাসিন্দা নেছার উদ্দিনের ছেলে। পরে ২ এপ্রিল আব্দুল মালেকের স্ত্রী মর্জিনা বেগম বাদি হয়ে ঘাটাইল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি একাধিক তদন্তকারী সংস্থা তদন্তের পর সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

টাঙ্গাইল সিআইডি’র পরিদর্শক ও মামলার তদন্তকারি কর্মকর্তা মো. আতাউর রহমান আকন্দ জানান, তারা সরেজমিনে ঘটনার পূর্বাপর তদন্ত শেষে রোববার (১ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে হেকমত সিকদারকে গ্রেপ্তারের পর ৭দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করা হয়। সোমবার তার ২দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কেএস 

Link copied!