Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

মাটিরাঙ্গাতে বিট পুলিশিং সভা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

জানুয়ারি ২৫, ২০২৩, ০৬:০৮ পিএম


মাটিরাঙ্গাতে বিট পুলিশিং সভা

নারীর প্রতি সহিংসতা নিরসনে আপনার পুলিশ আপনার পাশে ধর্ষণের শাস্তি মৃত্যু দণ্ড এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা পৌর এলাকায় মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রথা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের লক্ষ্যে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত  হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরের দিকে মাটিরাঙ্গা থানার আয়োজনে আলুটিলা বটতলী উচ্চবিদ্যালয়ের হল রুমে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রথা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের লক্ষ্যে ছাত্র ছাত্রীদের জন সচেতনতা মূলক বিট পুলিশিং সভা করা হয়।

মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক ও বিট অফিসার (এসআই) এ কে এম হাসান মাহমুদুল কবীর এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জাকারিয়া।

এসময় মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো:এমরান হোসেন, প্রধান শিক্ষক মোঃ এরশাদ আলী, সহকারী বিট অফিসার সহকারি উপ-পরিদর্শক (এ এস আই) মোঃজুয়েল রানাসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক/শিক্ষিকা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার মাটিরাঙ্গা সার্কেল আবু জাফর মোঃ ছালেহ বলেন, বিট পুলিশিং কার্যক্রমের ফলে সমাজে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রথা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করা সহজ হবে। সমাজের সকল শ্রেনী মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যত্রুমের লক্ষ্যে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রথা, সন্ত্রাস ও জঙ্গিবাদ, কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

কেএস 

Link copied!