Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

‘শিক্ষার গুনগতমান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য’

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

জানুয়ারি ২৭, ২০২৩, ০৭:২২ পিএম


‘শিক্ষার গুনগতমান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য’

যশোর ৪ আসনের সংসদ সদস্য রনজিত কুমার রায় বলেছেন, শিক্ষকদের হাত ধরে শিক্ষার গুনগতমান উন্নয়ন হয়ে থাকে। শিক্ষার গুনগতমান উন্নয়নে শিক্ষকদের ভূমিকা তাই অপরিহার্য। যে জাতি যতবেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। শিক্ষকদের পরম স্নেহে শিক্ষার্থীরা মানুষের মত মানুষ হয়ে গড়ে ওঠে।

তিনি আরো বলেন, করোনার কারণে গত ২ বছর আমাদের ছেলেমেয়েরা লেখাপড়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমান সরকারের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে বলেন, বর্তমান সরকার নারী পুরুষের ব্যাবধান কমিয়ে এনেছে। ছেলে ও মেয়েদের মধ্যে কোন পার্থক্য নেই। একটি দেশ নারীদের অন্ধকারে রেখে কখনো উন্নতির শেখরে পৌঁছাতে পারেনা।

সরাদেশে উন্নয়নের মহাযজ্ঞ চলছে উল্লেখ করে তিনি আরো বলেন উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে আবারও আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে অভয়নগরের সুন্দলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়ের সভাপতি সোহাগ বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক গৌতম ধর।

এসময় উপস্থিত ছিলেন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. প্রবীর কুমার দে, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সুবর্না বিশ্বাস, সাংবাদিক কামরুল হাসানসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।  

এর আগে শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্নাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা ও রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরএস

Link copied!