Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

গফরগাঁওয়ে বসন্ত বরণ অনুষ্ঠানে ১৪৪ ধারা জারি

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৭:০৫ পিএম


গফরগাঁওয়ে বসন্ত বরণ অনুষ্ঠানে ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের গফরগাঁওয়ে একই দিনে একই স্থানে একাধিক কর্মসূচি গ্রহণ করে সরকারি কলেজ ও বিভিন্ন সামাজিক সংগঠন। এতে এলাকায় আইনশৃঙ্খলার অবনতির সম্ভাবনা দেখা দিলে সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা নির্বাাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদুর রহমান গফরগাঁও সরকারি কলেজ মাঠ ও এর চারপাশে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করেন।

জানা যায়, আগামী ১৪ ফেব্রুয়ারি ,১লা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ মাঠে ‘আলোর পথে’ সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ,‘স্বপ্নচর সমাজকল্যান সংস্থা’ ও গফরগাঁও সরকারি কলেজ কতৃপক্ষ পৃথক পৃথক ভাবে কর্মসূচি গ্রহণ করে।সংগঠন গুলোবসন্ত বরণ ও পিঠা উৎসব,বিনামূল্যে চক্ষুশিবির, সেচ্ছায় রক্তদান কর্মসূচি,বসন্ত বরণ উৎসবে আয়োজন করে।

একাধিক কর্মসূচি একই স্থানে হওয়াতে অপ্রিতীকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।

আলোর পথে সেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ক মো. রাহাত খান বলেন,বর্ষবরণ উপলক্ষে আমাদের সংগঠনের পক্ষ থেকে গফরগাঁও সরকারি কলেজ মাঠে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি।

স্বপ্নচর সমাজকল্যান সংস্থার সাধারণ সম্পাদক জাহিদ হাসান বলেন, সরকারি কলেজ মাঠে দিনব্যাপি বর্ষবরণ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করি।এই উপলক্ষে ব্যাপক প্রচারণাও চালিয়েছি।

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী ফারুক আহাম্মদ বলেন, ১ লা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ কতৃপক্ষ দিনব্যাপী বর্ষবরণ ও পিঠা উৎসবের আয়োজন করে।কিন্তু আমাদেরকে না জানিয়ে আরও দুইটি সংগঠন কলেজ মাঠে অনুষ্ঠানের নামে প্রচারণা চালায়।পরবর্তিতে প্রশাসনের ১৪৪ ধারা জারি করার চিঠি পেয়ে আমাদের কর্মসূচি স্থগিত করি।

উপজেলা নির্বাাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদুর রহমান বলেন, ১লা ফাল্গুন উদযাপন উপলক্ষে গফরগাঁও সরকারি কলেজ মাঠে গফরগাঁও সরকারি কলেজ কতৃপক্ষ এবং দুইটি সেচ্ছাসেবী সংগঠন একই সময়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে আমাকে চিঠি দেয়। এতে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিলে সোমবার বিকেল ৫টা থেকে পরদিন মঙ্গলবার বিকাল ৫ টা পর্যন্ত গফরগাঁও সরকারি কলেজ মাঠ ও চারপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

আরএস

 

Link copied!