Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কাটাখালি নদীতে নৌ পুলিশের অভিযান, আটক ১

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ১২:৪৫ পিএম


কাটাখালি নদীতে নৌ পুলিশের অভিযান, আটক ১

জামালপুরের মেলান্দহে কাটাখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে নৌ পুলিশ অভিযান চালিয়ে ৩ টি ড্রেজার জব্দ করে একজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা দিকে উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের কাটাখালী নদীতে নৌ পুলিশের টাঙ্গাইল অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইসমাইল মিঞা ও জামালপুরের বাহাদুরাবাদ নৌ থানার ওসি ফজলুল হকের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

আটককৃত হলেন- মো. হাবিল (৩৫) ওই ইউনিয়নের আমিত্তি গ্রামের রমজান আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের কাটাখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো আটককৃত হাবিল সহ আরো ৪জন বালু ব্যবাসয়ী। তারা একই জায়গায় তিনটি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিলো। অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৩টি ড্রেজার মেশিন সহ ৬টি স্যালো মেশিন জব্দ করা হয়।

জামালপুরের দেওয়ানগঞ্জে বাহাদুরাবাদ নৌ থানার (ওসি) মো. ফজলুল বলেন, ৩টি ড্রেজার মেশিনের ৬ টি সেলো মেশিন জব্দ জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা। অভিযানের সময় এক বালু ব্যবসায়ীকে আটক করা হয়। বাকীরা অভিযান টের পেয়ে আগেই পালিয়ে যাওয়ায় আটক করা যায়নি।

এ বিষয়ে নৌ-পুলিশের টাঙ্গাইল অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইসমাইল মিঞা বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি সংবাদ মাধ্যমে জানতে পেরে অভিযান পরিচালনা করা হয়। এসময় একজনকে আটক করা হয়েছে পুলিশ বাদী হয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করবে।

কেএস 

Link copied!