Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বান্দরবানে ৩০ একর পপিক্ষেত ধ্বংস

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান প্রতিনিধি:

ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৮:৩৯ পিএম


বান্দরবানে ৩০ একর পপিক্ষেত ধ্বংস

বান্দরবানের থানচিতে প্রায় সাড়ে ১১ কোটি টাকা মূল্যের  ৩০ একর নিষিদ্ধ পপি ক্ষেত ধ্বংস করেছে বিজিবি।

শুক্রবার (১৭ ই ফেব্রুয়ারি) বিকেলে  ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটালিয়নের  অধিনায়ক লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম  বিষয়টি নিশ্চিত করেন। 

খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে   থানচি  উপজেলা তিন্দু ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড কাইকা খুমি পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোঃ ইনয়ামুল হক এর নেতৃত্বে  ২৫-৩০ জনের বিজিবি সদস্য।

এসময় খন্ড খন্ডভাবে অনুমানিক ৩০ একর  পাহাড়ী জমিতে পপি চাষের সন্ধান পায়।পরে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এই বিপুল পরিমান  পপিক্ষেত পুড়িয়ে ধংস করা হয়। তবে বিজিবি‍‍`র অভিযানের খবর  পেয়ে পপি চাষীরা পালিয়ে যাওয়ায়  ঘটনাস্থল থেকে কাউকে আটক করার সম্ভব হয় নি। ৩০ একর পপি ক্ষেতের বাজার মূল্য আনুমানিক ১১ কোটি ২৫ লাখ টাকা বলে ধারনা করা হচ্ছে।

বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল- আলম পিএসসি আরও বলেন, বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙ্গালী সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিজিবি। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য গত ২৪ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি দুই দফা একই এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১২ একর জমির পপি ক্ষেত পুড়িয়ে ধংস করেছিল বিজিবি।

আরএস


 

Link copied!