Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বাকেরগঞ্জে চাঁদার দাবিতে ড্রেজার ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা চেষ্টা

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৮:২২ পিএম


বাকেরগঞ্জে চাঁদার দাবিতে ড্রেজার ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা চেষ্টা

বরিশালের বাকেরগঞ্জে চাঁদার দাবিতে এক ড্রেজার ব্যবসায়ীকে হত্যার চেষ্টায় পিটিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ পাওয়া গেছে। হামলায় গুরুতর আহত ড্রেজার ব্যবসায়ী শিপন মৃধা (৪০) বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (২১ ফ্রেব্রুয়ারি) রাত সাড়ে ৭ টার সময় উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বিহারীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় তার সাথে থাকা নগদ ২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, আহত দানিসুর রহমান শিপন ওই এলাকার কবির উদ্দিন আহমেদ ওরফে আক্কাস মৃধার ছেলে ও একজন আনলোড ড্রেজার ব্যবসায়ী।

আহত শিপন জানান, দীর্ঘদিন ধরে তিনি এলাকায় আনলোড ড্রেজার ব্যবসা পরিচালনা করে আসছেন। প্রায় সময় বিহারীপুর গ্রামের জলিল খানের ছেলে পুলিশের বিতর্কিত বরখাস্তকৃত এস আই ধর্ষণ মামলার আসামি আবুল বাশার ওরফে আবুল দারোগা আনলোড ড্রেজার ব্যবসায়ী শিপনের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। এলাকায় ড্রেজার ব্যবসা করতে হলে তাকে চাঁদা দিতে হবে বলে তিনি বিভিন্ন সময় ভয়-ভীতিসহ হুমকি প্রদান করেন।

মঙ্গলবার দুপুরে শিপনের বাড়িতে তার চাচির মৃত্যুতে দোয়া ও মিলাদ চলছিল। ওই সময় আবুল বাসারের সাথে দেখা হলে তিনি পুনরায় শিপনের নিকট চাঁদা দাবির অর্থ চাইলে তিনি উক্ত চাঁদা দিতে অস্বীকার করেন। তখন আবুল বাশার ওইদিন সন্ধ্যায় দেখে নেয়ার হুমকি দেয়।

তারই জের ধরে মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে আবুল বাশারের ইন্ধনে পলাশসহ ৪-৫জন সন্ত্রাসী পরিকল্পিতভাবে শিপনকে এলোপাতাড়ি পিটিয়ে শিপনের নাকের হাড় ভেঙ্গে দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযোগ রয়েছে, বিতর্কিত পুলিশ কর্মকর্তা আবুল বাশার বরিশাল লঞ্চঘাট এলাকার নারী বুড়ি ফাঁড়ির ইনচার্জ থাকাকালীন সময় হোটেলে নিয়ে এক ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করেন। সেই ঘটনায় বাশার জেল হাজত খেটে জামিন নিয়ে এলাকায় এসে আবারও বেপরোয়া উঠেছে। এলাকার মানুষের প্রতি জুলুম অত্যাচার নিপীড়ন চাঁদাবাজি থেকে শুরু করে তিনি নিয়মকে অনিয়মে পরিণত করছেন।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান জানান, শিপনের উপর হামলার বিষয়টি তিনি শুনেছেন। তবে বিষয়টি চাঁদাবাজির ঘটনা কিনা তা খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিবেন।

আরএস
 

Link copied!