Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

চরফ্যাশনে শিক্ষার্থী মাঝে ‘অসমাপ্ত আত্মজীবনী’

দক্ষিণ আইচা (ভোলা) প্রতিনিধি

দক্ষিণ আইচা (ভোলা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৪:১৮ পিএম


চরফ্যাশনে শিক্ষার্থী মাঝে ‘অসমাপ্ত আত্মজীবনী’

ভোলার চরফ্যাশন উপজেলার নীলিমা জ্যাকব কলেজে শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক মাসব্যাপী গ্রন্থপাঠ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে ৪০০ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‍‍`অসমাপ্ত আত্মজীবনী‍‍` বই বিতরণ করা হয়েছে। বঙ্গবন্ধুর যাপিত জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে এই উদ্যোহ গ্রহণ করা হয়।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে ও নীলিমা জ্যাকব কলেজের সার্বিক ব্যবস্থাপনায়, কলেজ মিলনায়তনে এই বই বিতরণ করা হয়।

কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- নোমান। বিশেষ অতিথি ছিলেন- জাতীয় গ্রন্থকেন্দ্রের উপ-পরিচালক মো. ফরিদ উদ্দিন সরকার, চরফ্যাশন সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বপন কুমার ঘোষ, দক্ষিণ আইচা অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ও চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি  আবুল হাসেম মহাজন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির কাছে এক অভিধানস্বরূপ। একজন শিক্ষার্থী বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারলে সে কখনই বিপথগামী ও আদর্শচ্যুত হবে না। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে। শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এই বইটি পড়ার অনুরোধ জানিয়েছেন বক্তারা।

কেএস 

Link copied!