Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বেপরোয়া মোটরসাইকেল চালাতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

মার্চ ৯, ২০২৩, ০১:০৫ পিএম


বেপরোয়া মোটরসাইকেল চালাতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

গাইবান্ধার সাদুল্লাপুরের ধাপেরহাট ইউনিয়নে বেপরোয়া মোটরসাইকেল চালাতে গিয়ে গুরুতর আহত হয়ে তিন দিন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মূত্যুর কোলে ঢলে পড়লেন স্কুল পড়ুয়া কিশোর সিয়াম (১৪)।

বৃহস্পতিবার (৯ মার্চ) রাত্রি আড়াই টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

নিহত সিয়াম (১৪) পশ্চিম  নিজপাড়া (মৌউদাগাড়ী) গ্রামের সাহেব আলীর ৫ সন্তানের মধ্যে সব ছোট পুত্র। সে স্হানীয় একটি কারিগরি স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র।

গত ৬ মার্চ দুপুরে দিকে একটি মটর সাইকেল নিয়ে দুই বন্ধু ঘুরতে যায়। তারা বাড়ি থেকে মটরসাইকেল নিয়ে কাঁঠাল লক্ষীপুরে কোনাপাড়া, দড়িপাড়ার পাকা রাস্তা ধরে যায় এবং সেই পথে  দ্রুত গতিতে বেপরোয়া ভাবে মোটরসাইকেল চালিয়ে  বাড়ির দিকে ফেরা পথে দূর্ঘটনার কবলে পড়ে। দ্রুত গতির কারনে চালক নিয়ন্ত্রণ হারিয়ে  মধ্য নিজপাড়া ঈদগাঁ মাঠের দক্ষিণ প্রচীরের সাথে সজড়ো ধাক্কা লাগে। এতে মাঠের প্রাচীর ও মটরসাইকেল ভেঙে যায় গুরুতর আহত হয় ২জন। আহত অপরজন হচ্ছে একই গ্রামের সোহেলের পুত্র সৈকত (১৪)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মটর সাইকেলের গতি এতই বেশী ছিলো যে,ভয়ে আমি রাস্তা থেকে দুরে সরে যেতে বাধ্য হই। চোখের পলকে তারা মাঠের প্রাচীর সাথে লেগে যায়।

তিনি আরও বলেন, মোটরসাইকেল গতি ৭০/৮০ কিলোমিটার থাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ঈদগাঁ মাঠের প্রাচীরের সাথে সজোরে ধাক্কা লাগে।এতে প্রাচীর সহ মোটরসাইকেল ভেঙে যায় ও তারা দুজন গুরুতর আহত। স্হানীয়রা দু‍‍`জন কে উদ্ধার করে পীরগঞ্জের হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক সিয়াম কে রংপুর মেডিকেল কলেজে রেফার করে। সেখানে ৩ দিন চিকিৎসাধীন থাকার পর সিয়াম গত রাতে মারা যায়।

এলাকাবাসীরা জানায়, উঠতি বয়সের ছেলেরা রাস্তায় যেভাবে মোটরসাইকেল চালায় মনে হয় তারা মটর সাইকেল নয় মরন সাইকেল চালাচ্ছে। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হব। এ রকম যেন কোন মা বাবাকে অকালে ছেলেকে হারাতে না হয়। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে স্বজন ও প্রতিবেশীরা।

তার মৃত্যুর বিষয়টি আরও নিশ্চিত করে ধাপেরহাট ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল কবির মিন্টু। তিনি বলেন, বেপরোয়া ভাবে মোটরসাইকেল চালাতে গিয়ে গুরুতর আহত হয় সিয়াম। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত রাতে তার মৃত্যু হয়।

Link copied!