Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

‘কুমিল্লা মহাসড়কে কোন চাঁদাবাজি বরদাস্ত করা হবে না’

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

মার্চ ৯, ২০২৩, ০৬:১১ পিএম


‘কুমিল্লা মহাসড়কে কোন চাঁদাবাজি বরদাস্ত করা হবে না’

হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ চট্টগ্রাম বিভাগের সকল মহাসড়ক থাকবে সম্পূর্ণ চাঁদা বাজমুক্ত। দেশের অর্থনীতির লাইফ লাইন খ্যাত এ মহাসড়কে কোন চাঁদা বাজি করতে দেয়া হবে না।

তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-কক্সবাজার, কুমিল্লা-সিলেট, ঢাকা সিলেট, কুমিল্লা- নোয়াখালী, কুমিল্লা- চাঁদপুরসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে কোন যানবাহন থেকে হাইওয়ে পুলিশ, পুলিশ, মালিক সমিতি ও শমিক ইউনিয়নের নামে কোন চাঁদাবাজি করতে দেয়া হবে না। আসন্ন পবিত্র মাহেরমজান কিংবা আসছে ঈদকে কেন্দ্র করে চাঁদাবাজির সাথে হাইওয়ে পুলিশ অথবা চক্রের যেই জড়িত থাকুক সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে সবাইকে সর্তক করেন।

আসন্ন পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে আয়োজিত হাইওয়ে পুলিশের অপরাধ পর্যালোচনা সভা শেষে কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ তিনি আরও সাংবাদিকদের বলেন। মহাসড়কে অপরাধের তথ্য উদঘাটনে একাদিক গোয়েন্দা টিম কাজ করছে।

এসব গোয়েন্দা টিমের সদস্যরা সড়কে চলাচলকারী বিভিন্ন পন্যবাহী ও যাত্রীবাহী যানবাহনের চালক হেলপারদের সঙ্গে কথা বলে চাঁদা বাজি ঘটলে তার রহস্য উদঘাটনসহ দ্রুতব্যবস্থা গ্রহণ করবে। মহসড়কে যান-চলাচল নির্বিঘ্ন রাখতে ৩৪টি মোবাইল পেট্রোল ও ২২ টিকুইক রেসপন্সটিম কাজ করবে বলে জানান। দুর্ঘটনা কবলিত যানবাহন ও হতাহতদের দ্রুত হাসপাতালে প্রেরণে রজন্য ৫ টি রেকার ও পর্যাপ্ত সংখ্যক এম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

সভায় পুলিশ সুপার সমগ্র চট্টগ্রাম বিভাগের দাউদকান্দি থেকে টেকনাফ পর্যন্ত কোনযানবাহনে যেন চাঁদাবাজি না হয় এবং ট্রাফিক ব্যবস্থাপনা নির্বিঘ্ন রাখতে রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল এএসপিগণ ও ২২ টিহাইওয়ে থানা, ফাঁড়ির (ওসি) এবং আইসিদের কঠোর নির্দেশনা প্রদান করেন।

সভায় হাইওয়ে পুলিশের কর্মরতদের উদ্দেশ্যে বলা হয়, মহাসড়কে চলাচল নিষিদ্ধ যানবাহনের বিরূদ্ধে অভিযান অব্যাহত থাকবে। মহাসড়কে চুরি, ডাকাতি, ছিনতাই ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে তৎপর থাকতে হবে। নির্দেশনা প্রতিপালনে শৈথিল্য দেখালে বিভাগীয়সহ প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

হাইওয়ে পুলিশের উদ্দেশ্যে তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী এবং যাত্রীবাহী কোন যানবাহন থামানো যাবেনা। মহাসড়কে কোন প্রকার চেকপোস্ট করা যাবে না। এ সময় পুলিশ সুপার নিজেই প্রতিদিন মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে সার্বিক তদারকির ঘোষণা দেন।

Link copied!