Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মঠবাড়িয়ায় গৃহহীন ও ভূমিহীনদের ২৭০টি ঘর হস্তান্তর

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

মার্চ ২২, ২০২৩, ০১:৩৬ পিএম


মঠবাড়িয়ায় গৃহহীন ও ভূমিহীনদের ২৭০টি ঘর হস্তান্তর

মুজিব শতবর্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ও দূয়োর্গ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গৃহহীন ও ভূমিহীনদের অনুকূলে নির্মিত ২৭০ টি ঘরের জমির দলীলসহ হস্তান্তর করা হয়েছে। 

বুধবার (২২মার্চ) সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন। এনিয়ে মঠবাড়িয়ায় মোট ৮৩০ ভূমিহীন পরবিারের মাঝে সমাজভিত্তিক আশ্রয়ণ প্রদান করা হয়েছে। এর সাথে-সাথে মঠবাড়িয়াকে ‘ক’ শ্রেণীভূক্ত ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে।

ঘর হস্তান্তর উপলক্ষে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন শহীদ মাখন লাল দাশ মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। 

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, মঠবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, সহকারি কমিশনার (ভূমি) সৈকত রায়হান, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আজীম উল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান, মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, সমাজসেবা কর্মকর্তা মো. সফিকুল আলম সহ সরকারি সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ, গণমাধ্যম কর্মি  ও বিভিন্ন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। পরে পৌর শহরে একটি আনন্দ র‌্যালী বের  করা হয়।

আরএস

 

Link copied!