Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে দিনব্যাপী যানজটে দুর্ভোগ চরমে

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

মার্চ ২৯, ২০২৩, ০৭:৪৩ পিএম


ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে দিনব্যাপী যানজটে দুর্ভোগ চরমে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের শিমরাইল মোড় থেকে দাউদকান্দি পর্যন্ত ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বুধবার (২৯ মার্চ) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এমন চিত্র দেখা গেছে।হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থ মহাষ্টমী স্নান উৎসব উপলক্ষে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদের তীর্থ যাত্রাকে কেন্দ্র করে দিনভর এ যানজটের সৃষ্টি হয়েছে। 

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরসহ কয়েকটি পয়েন্টে পূণ্যার্থীরা যানবাহন থেকে নেমে রাস্তা পারাপারের কারণে এ যানজট সৃষ্টি হয়েছে। লাখ লাখ পূণ্যার্থীদের আগমনের কারণে মহাসড়কে ভোর থেকেই যানবাহনের চাপ কয়েকগুণ বৃদ্ধি পায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা গেছে, তীব্র যানজটের কারণে অধিকাংশ জায়গায় হেঁটে অফিস যাচ্ছেন অনেকে। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও বৃদ্ধরা।

কাঁচপুর হাইওয়ে থানার টিআই মোহাম্মদ ইব্রাহিম জানান, হিন্দু সম্প্রদায়ের লাঙ্গলবন্দ স্নানকে কেন্দ্র করে পূণ্যার্থীদের আগমনে যানবাহনের অতিরিক্ত চাপ দেখা গেছে। এতে যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে ও জেলা পুলিশ।

আরএস

Link copied!