Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে ডলার জব্দ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

এপ্রিল ১০, ২০২৩, ০৪:২৯ পিএম


চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে ডলার জব্দ

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার অন্তর্গত ফুলবাড়ী সীমান্তে ২০ হাজার ইউএস ডলার জব্দ করেছে চুয়াডাঙ্গা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১০ এপ্রিল) সকাল ১১টার দিকে ফুলবাড়ী সীমান্তের ফুলবাড়ী গ্রাম থেকে এসব ইউএস ডলার জব্দ করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে ভারতে ইউএস ডলার পাচার করা হবে— এমন গোপন তথ্যের ভিত্তিতে ফুলবাড়ী সীমান্ত ফাঁড়ীর কমান্ডার নায়েব সুবেদার এনামুল কবিরের নেতৃত্বে বিজিবি সশস্ত্র টহল দল সীমান্ত পিলার-৮৬ থেকে দেড় কিলোমিটার বাংলাদেশের ভিতরে ফুলবাড়ি গ্রামের ফুলবাড়ী মাঠের মধ্যে অবস্থান করেন।

 সকাল ১১টার দিকে এক ব্যক্তিকে ব্যাগ হাতে ফুলবাড়ী মাঠের মধ্যে দিয়ে পাশের গ্রামের দিকে যেতে দেখে সন্দেহ হয়। বিজিবি টহলদল তার গতিরোধের চেষ্টা করলে তার হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালিয়ে যান। 

বিজিবি টহলদল পালিয়ে যাওয়া ব্যক্তির ফেলে যাওয়া ব্যাগটি জব্দ করে তল্লাশি করেন। এসময় জব্দ করা ব্যাগের মধ্যে ২টি ব্যান্ডেলে ১০০ ইউএস ডলার মানের ২০০ নোট সর্বমোট ২০ হাজার ইউএস ডলার জব্দ করতে সক্ষম করতে হন। 

তিনি আরও জানান, এ ব্যাপারে দর্শনা থানায় মামলা দায়ের করে জব্দ করা ইউএস ডলার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এমএইচআর

Link copied!