Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ফুলবাড়ীতে চুরি যাওয়া ৪২ লাখ টাকা ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার, আটক ৬

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

এপ্রিল ২৬, ২০২৩, ০৭:৩৪ পিএম


ফুলবাড়ীতে চুরি যাওয়া ৪২ লাখ টাকা ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার, আটক ৬

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতারনার মধ্যেমে চুরি যাওয়ার ২৪ ঘন্টার মধ্যে ৪০ লাখ ৯১ হাজার ৬০০ টাকা মূল্যের ৩৮ হাজার ইউএসএ ডলার এবং ১ লাখ ১৫ হাজার ৫০০ দেশি টাকা উদ্ধার করেছে থানা পুলিশ। এ ঘটনায় এক নারীসহ ৬ জন প্রতারক চোরকে আটক করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) দুপুর দুইটায় ফুলবাড়ী থানায় আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, দিনাজপুর সদর সার্কেল ও ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম।

আটককৃতরা হলেন, ফুলবাড়ী পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী মোছা. রেনু বেগম (৪৯), একই এলাকার নূর ইসলামের ছেলে নাহিদ হাসান শুভ (২৭), মোরশেদ আলীর ছেলে আব্দুল জলিল (৩৭), উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুর ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ছানা মন্ডলের ছেলে আনোয়ারুল মন্ডল (৪০), দাদপুর গ্রামের মৃত নেজাম উদ্দিনের ছেলে কামরুজ্জামান (৩৫) ও পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের মৃত আকতার আলীর ছেলে নবিউল ইসলাম (৪২)।

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন জানান, গত মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর হাজির মোড় এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের বাড়ীতে ফেতরার টাকা নেওয়ার অজুহাতে রেনু বেগম ওই বাড়ীতে যান। সেখানে এ সময় জহির উদ্দিন তাকে ফেতরার টাকা বাবদ ১০০ টাকা দেন। এ সময় শারীরিক অসুস্থতার কথা বলে রেনু আরো অতিরিক্ত ৪০০ টাকা চেয়ে নেন বৃদ্ধ জহির উদ্দিনের কাছ থেকে। টাকা নিয়ে চলে যাওয়ার কিছুক্ষণ পরেই রেনু বেগম ১০-১২ জন বখাটে যুবক নিয়ে বাড়ীর দ্বিতীয় তলায় প্রবেশ করে বৃদ্ধ জহির উদ্দিনকে ঘিরে ধরে যুবকরা অভিযোগ করে রেনু বেগমের গায়ে হাত দিয়েছেন জহির উদ্দিন। এজন্য এক লাখ টাকা দিতে হবে নইলে থানায় মামলা করা হবে। একই সময়ে অভিযুক্তরা টেবিলের ড্রয়ার থেকে ১২ হাজার টাকা চুরি করে। একই সময়ে পবিত্র হজ্জ্বব্রত পালনে যাওয়ার জন্য আলমিরাতে রাখা ৩৮ হাজার ৬০০ ইউএস ডলার (যার বাংলাদেশের টাকায় মূল্য ৪০ লাখ ৯১ হাজার ৬০০ টাকা) এবং নগদ বাংলাদেশি দেড় লাখ টাকা চুরি করে নিয়ে যায়।

পরিবর্তীতে ওই প্রতারক নারী রেনু বেগম উল্টো বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা করতে থানায় আসেন তার সাঙ্গ-পাঙ্গদের নিয়ে। এরই কিছুক্ষণ পরেই প্রতারনা মূলকভাবে চুরির অভিযোগ নিয়ে আসেন জহির উদ্দিন। বিষয়টি ওসি আশ্রাফুল ইসলামের সন্দেহজনক মনে হলে জেলা পুলিশ সুপার মো. শাহ ইফতেখার আহম্মেদ পিপিএম মহোদয়ের সঙ্গে কথা বলেন। এসপি মহোদয়ের দিকনিদের্শনায় রেনু বেগমকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তিমূলক জবান বন্দির অনুযায়ী অন্য ৫জনকে আটকসহ চুরি যাওয়া ৪০ লাখ ৯১ হাজার ৬০০ টাকা মূল্যমানের ৩৮ হাজার ৬০০ ইউএস ডলার এবং দেশি এক লাখ ১৫ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের ছেলে মো. মহিউদ্দিন বাদী হয়ে গতকাল বুধবার (২৬ এপ্রিল) ফুলবাড়ী থানায় একটি মামলা ১০ জনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। যার মামলা নং ৮।  

থানার অফিসার ইনচার্জ (ওসি) আশ্রাফুল ইসলাম বলেন, আটক প্রতারক চোরদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

আরএস
 

Link copied!