Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

লক্ষ্মীপুরে নোমান-রাকিব হত্যা: আ.লীগ নেতা জেহাদীসহ আসামি ৩৩

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

এপ্রিল ২৭, ২০২৩, ০১:৩৩ পিএম


লক্ষ্মীপুরে নোমান-রাকিব হত্যা: আ.লীগ নেতা জেহাদীসহ আসামি ৩৩
চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জেহাদী

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম খুনের ঘটনায় এজাহার নামীয় ১৮ জন এবং অজ্ঞাত আরো ১৪/১৫ জনসহ ৩৩ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম জেহাদীকে।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নিহত নোমানের বড়ভাই ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। মামলা নং-২৭, তারিখ ২৭-০৪-২০২৩ইং। তবে, হত্যাকাণ্ডে জড়িত  কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত পৌঁনে ১০টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নাগেরহাট এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা যুবলীগ নেতা নোমান ও ছাত্রলীগ নেতা রাকিবকে গুলি করে। গুলির শব্দ শুনে ঘটনাস্থলে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা নোমানকে মৃত বলে ঘোষণা করে ও গুলিবিদ্ধ রাকিবকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় প্রেরণ করে। পরে ঢাকায় নেওয়ার পথে রাকিবও মারা যায়। তারা দুজনই মাথায় ও মুখে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে জানান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন।

সন্ত্রাসীদের গুলিতে নিহত লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম। ছবি: ফাইল

এ দিকে হত্যাকাণ্ডের ২৭ ঘণ্টা পর চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জেহাদীকে প্রধান আসামী করে ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৪/১৫ জনের নামে মামলা দায়ের করা হয়।

নিহত যুবলীগ নেতা আব্দুল্যাহ আল নোমান সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বশিকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। তাকে সদ্য সমাপ্ত জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে গঠিত পূর্ণাঙ্গ কমিটিতে শিক্ষা বিষয়ক সম্পাদক পদে রাখা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

অপর নিহত রাকিব ইমাম বশিকপুর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও তিনি ইউনিয়নের নন্দীগ্রামের রফিক উল্যার ছেলে। রাকিব জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। নিহত নোমানের স্ত্রী ও সাত বছরের একটি ছেলে এবং ১০ মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে। অপর নিহত রাকিবের স্ত্রী ও ৭ মাসের একটি শিশু সন্তান রয়েছে বলে জানা যায়।

অপরদিকে বুধবার দুপুরে নিহতদের মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরে বাদ-আছর বশিকপুরের নিজ এলাকায় জানাজার নামাজ শেষে তাদেরকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ সময় ইউনিয়নের হাজার হাজার মানুষজনসহ জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বাদীর করা এজাহার হত্যা মামলা হিসেবে রুজু করা হয়েছে। মামলায় ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৪/১৫ জনকে আসামি করা হয়েছে। তিনি বলেন, আসামিদের গ্রেপ্তার করতে বিভিন্নস্থানে পুলিশের অভিযান অব্যাহত আছে।

এ দিকে যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতা হত্যাকাণ্ডের ঘটনায় চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জেহাদীকে ঘটনার মূলহোতা হিসেবে অভিযুক্ত করে তাকে প্রধান আসামি করায় দলীয় অবস্থান কী এবং তার বিরুদ্ধে দলীয়ভাবে কী ব্যবস্থা নেওয়া হবে? এমন প্রশ্নের উত্তর জানার জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিঙ্কু ও চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরীকে তাদের মুঠোফোনে কল দেওয়া হলে এই দুই নেতা কল রিসিভ করেন নি।

এআরএস
 

Link copied!