Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

পরিক্ষা ভালো না হওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

মে ১৪, ২০২৩, ০১:৪৫ পিএম


পরিক্ষা ভালো না হওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

এসএসসির গণিত পরীক্ষা ভালো না হওয়ায় মো. রাফিন মুনতাসির মোল্লা (১৬) নামে এক শিক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ভবানীপুর গ্রামে।

আত্মহত্যাকারী রাফিন একই গ্রামের মো. শাজাহান মোল্লার ছোট ছেলে। সে ইউনিয়নের আলহাজ্ব আমেনা খাতুন বিদ্যাপিঠ স্কুলের শিক্ষার্থী ছিলেন।

পরিবার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (৯ মে) কালুখালী গার্লস স্কুলে গনিত পরিক্ষা শেষে বাড়ি ফিরে পরিক্ষা ভালো হয়নি বলে হতাশায় ভেঙে পড়েন রাফিন। এসময় তার পরিবারের সদস্যরা তাকে অনেক সান্তনা দেন। তাতেও ক্ষান্ত  হয়নি সে। পরে ঘাস মারা কীটনাশক খেয়ে বন্ধুদের এসএমএস করেন আজ বোধহয় আমার শেষ দিন আমার জানাযায় তোরা আসিস বলে ফোন কেটে দেয়। পরে তার বন্ধুরা ছুটে এসে তার পরিবারকে বিষয়টি জানালে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে ফরিদপুর মেডিকেল কলেজ থেকে ঢাকা মেডিকেলে রেফার্ড করা হয়। 

শেষমেষ গতকাল শনিবার (১৩মে) ভোর ৬ টায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাফসান মৃত্যুবরণ করেন। পরে রাত ১০ টার দিকে বাড়িতে এনে জানাজা করা হয়। আজ রবিবার (১৪ মে) ভোর ৬টার দিকে তার দাফন সম্পন্ন করা হয়।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস বলেন, এসএসসির গনিত পরীক্ষা ভালো হয়নি বলে রাফিন নামের এক শিক্ষার্থী বিষ পান করে। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেলে মৃত্যুবরণ করেছে বলে জানতে পেরেছি। এবিষয়ে ঢাকার একটি থানা থেকে সুরতহাল শেষে মরদেহ বাড়ি নিয়ে আসলে আমরা ফোর্স পাঠিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছি। এ বিষয়ে কালোখালি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

আরএস
 

Link copied!