Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রামপালে আদালতের আদেশ অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

মে ১৬, ২০২৩, ০৭:৪১ পিএম


রামপালে আদালতের আদেশ অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ

 বাগেরহাটের রামপাল উপজেলার শ্রীরম্ভা গ্রামে ভোগদখলীয় জমিতে আদালতের আদেশ অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় প্রতিকার মিলছে না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 

জানা গেছে, উপজেলার গৌরম্ভা ইউনিয়নের শ্রীরম্ভা গ্রামের মো. মাহাতাব উদ্দিন তার পৈতৃক ভিটা বাড়িতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। আর্জিতে তিনি উল্লেখ করেন, ০৩ নং শ্রীরম্ভা মৌজার বিআরএস ৩২৯ খতিয়ানের ৩৪১ দাগের ০.৯৫ একরের মধ্যে ০.৬৬৫০ একর জমি বিঞ্জ আদালতে মামলা চলমান রয়েছে। ওই জমি প্রতিপক্ষ তার আপন ভাগনে তার মায়ের দাবী করে জোরপূর্বক গাছপালা কেঁটে ও ঘেরাবেড়া ভেঙ্গে বেআইনিভাবে বাড়ীতে প্রবেশের চেষ্টা করে। এতে সংক্ষুব্ধ হয়ে মাহাতাব উদ্দিন বাগেরহাটের বিজ্ঞা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ০১-০৫-২০২৩ তারিখ ১৪৪ ধারায় একটি মিস মামলা দায়ের করেছেন। যার নম্বর - ৬৬১/২০২৩। বিবাদীরা হলেন একই গ্রামের মাহাবুব রহমান, মিজানুর রহমান ও মেহেদী হাসান। বিজ্ঞ আদালত রামপাল থানাকে নোটিশ জারিসহ শান্তিশৃঙ্খলা বজায় রাখার আদেশ দেন। রামপাল থানার দারগা সাইফুল ইসলাম ওই জমিতে ১৪৪ ধারার নোটিশ জারিসহ উভয় পক্ষকে নোটিশ করেছেন। সরেজমিনে গিয়ে দেখা যায় বিবাদী পক্ষ ওই ভিটা বাড়ির কিছু অংশ নতুন করে ঘিরে সেখানে একটি রাইস মিলের মোটর লাগিয়েছেন। প্রতিপক্ষ মাহাবুব রহমান মাহাতাবদের বিভিন্ন রকমের ভয়ভীতি দেখিয়ে প্রতিনিয়তই হুমকি ধামকি দিচ্ছেন। তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

এ বিষয়ে অভিযোগকারী মাহাতাব জানান, আমি আমার বোন জোহরাকে পৈতৃক জমি বুঝে দিয়েছি। সে যা পাবে তার থেকে তাকে বিলান জমি বেশি দিয়েছি। তারপরও তারা বিবাদ করছে। তারা আমার কন্যা মহসীনা তাইয়েবা মুরশিদকে মারপিট করে গুরুতর আহত করেছে তারা। অভিযুক্ত মাহাবুর রহমান, মাহাতাব শেখ ও জোহরা বেগমের সাথে কথা হলে তারা জানান, আমাদের কোন জমি দেয়নি। পিতার জমি একা মাহাতাব দখল করে খাচ্ছিল। আমরা এখন দখল করেছি। জমিতে বিজ্ঞ আদালতের আদেশ রয়েছে এ অবস্থায় কি করে জমি দখল করলেন এমন প্রশ্নে তারা বলেন, আমরা কোন আদেশ পাইনি। মাহাতাব মামলা করে তা তুলে এনেছে। এখানে আদালতের আদেশ অমান্য করা হয়নি। তবে রামপাল থানার এসআই শ্রীবাস কুন্ডু‍‍`র সাথে কথা হলে তিনি জানান, ওই জমিতে বিজ্ঞা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের আদেশ রয়েছে। যা জারি করা হয়েছে।

আরএস

Link copied!