community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪,

হাটহাজারীতে মেখল ইউপি‍‍`র মেম্বার পদে উপনির্বাচন সম্পন্ন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

মে ২৫, ২০২৩, ০৭:১৩ পিএম


হাটহাজারীতে মেখল ইউপি‍‍`র মেম্বার পদে উপনির্বাচন সম্পন্ন

চট্টগ্রামের হাটহাজারীতে ৮নং মেখল ইউনিয়ন পরিষদের ৯ নাম্বার ওয়ার্ডের উপনির্বাচন সম্পন্ন হয়েছে। মেখলের হাজী সিদ্দিকিয়া ফুরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে আজ বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের মধ্যদিয়ে এ নির্বাচন সম্পন্ন হয়। 

ভোট গ্রহণ শেষে বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং অফিসার সাইয়েদ মোঃ আনোয়ার খালেদ নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ৮টি বুথে ১৫৮২ ভোট সংগ্রহ করা হয়। 

এই উপনির্বাচনে টিউবওয়েল প্রতীকে ৭৩০ ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থীকে হারিয়ে সাধারণ সদস্য (মেম্বার) হিসেবে নির্বাচিত হয়েছে সৈয়দ মো. নেজাম উদ্দীন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল হোসেন (ভুট্টু) তালা প্রতীকে ১৮৬, ছৈয়দ নাজীম উদ্দীন (হাবীব) আপেল প্রতীকে ২২, মো. মহিসিন বৈদ্যুতিক পাখা প্রতীকে ৩০০, সৈয়দ মইনুল হক ফুটবল প্রতীকে ৩৪৪ ভোট পেয়েছেন। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৮২৩ জন, যার মধ্যে পুরুষ ভোটার ১৪০৯ জন ও মহিলা ভোটার ১৪১৪ জন রয়েছে। এর মধ্যে ভোট পড়েছে ৫৬.০৪ শতাংশ। 

জানা যায, সকাল থেকে নারী পুরুষ প্রায় সমান তালেই কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোট দেয়। তবে বেলা বাড়ার সাথে সাথে নারীর সংখ্যা কিছুটা কমে যায়। আবার অনেক ভোটার প্রবাসে অবস্থান করায় ভোট প্রয়োগ করতে পারেনি। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সাইয়েদ মোঃ আনোয়ার খালেদ বলেন, কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়া মেখল ইউপি‍‍`র ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপনির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে ৭৩০ ভোট পেয়ে বিজয়ী হন সৈয়দ মো. নেজাম উদ্দীন।

 নির্বাচন পরিচালনা করার জন্য আগের দিন বিকাল সাড়ে ৩টার দিকে ভোট কেন্দ্রে সরঞ্জামাদি সহ ১জন প্রিজাইডিং অফিসার, ৮জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৬জন পোলিং অফিসার প্রেরণ করা হয়। এছাড়া কেন্দ্রে শান্তিশৃঙ্খলা রক্ষার্থে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিলো বলেও জানান তিনি।

আরএস

Link copied!