Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নকলায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে শাস্তি দাবী

নকলা (শেরপুর) প্রতিনিধি

নকলা (শেরপুর) প্রতিনিধি

মে ২৭, ২০২৩, ০৩:২৪ পিএম


নকলায় সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে শাস্তি দাবী

শেরপুরের নকলায় দৈনিক গণকন্ঠ ও দ্যা ডেইলী স্ট্যাট পত্রিকার প্রতিনিধি এবং নকলা প্রেস ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুকের উপর হামলার প্রতিবাদে নকলা প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে।

এ হামলার ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার অপরাধে পলাশ মিয়া (৩০) নামে এক মাদকাসক্তকে আটক করে শেরপুর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে।

জানা গেছে, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ক্রিকেট খেলা দেখার সময় অজ্ঞাত কারনে পিছন থেকে তাকে পাথর-সিমেন্ট-বালুর তৈরি দুরমোজ দিয়ে আঘাত করে পৌরসভার কুর্শাবাদাগৈড় এলাকার আব্দুর রশিদের ছেলে স্কুল কলেজে যাতায়াতের সময় শিক্ষার্থীদের উত্যক্তকারী সর্বজন চিহৃত মাদকাসক্ত পলাশ মিয়া।

এই ঘটনায় নকলা উত্তর বাজারের মহিদুজ্জামান মিথুন নামে আরো একজন গুরুতর আহত হয়েছেন। একজন সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে দিবালোকে এমন ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ জেলা-উপজেলার অনেকে তীব্র নিন্দা জানানোর পাশাপাশি অপরাধীর দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছেন।

এই ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে শুক্রবার রাত ৯টার সময় নকলা প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে এক জরুরি সভায় আনুষ্ঠাকি ভাবে নিন্দা প্রস্তাব করা হয়। ক্লাবটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু তার বক্তব্যে নিন্দা প্রস্তাব করলে অন্যান্য সাংবাদিকগন তাদের বক্তব্যে নিন্দা প্রস্তাবের সমর্থন করেন এবং চিহৃত মাদকাসক্ত ও ইভটিজার পলাশ মিয়ার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন।

ন্যাক্কার জনক ঘটনার সাথে সরাসরি জড়িত চিহৃত অপরাধী মাদকাসক্ত ও ইভটিজার পলাশকে থানা পুলিশ কর্তৃক আটকের কিছুক্ষণের মধ্যে তাকে ছাড়িয়ে নিতে গুরুত্বপূর্ণ কয়েকজন লোকের ফোন ও সরাসরি তদবিরের বিষয়ে হতবাক হয়েছেন সাংবাদিক মহল।

অজ্ঞাত কারনে এমন অপরাধীকে আইনের হাত থেকে ছাড়িয়ে নিতে কেন এই চেষ্টা-তদবির? এই প্রশ্ন এখন সবার মুখে মুখে। তাছাড়া যে যুবক স্মার্ট হিসেবে পরিচিতি পেতে সুন্দর পোশাক পড়ার প্রয়োজনীয়তা বুঝে, নিয়মিত ক্লিন সেভ করতে জানে, সময় মতো খাবার খেতে হবে তা বুঝে, জানে দরকসাকসি করে কেনাকাটা করতেও; তাকে পাগল বলার কোন সুযোগ বা কারন আছে কি?

অতএব এই ইভটিজার মাদকাসক্তকে কৌশলে পাগল না সাজিয়ে বরং তাকে দৃষ্টান্ত মূলক শাস্তির মাধ্যমে সমাজে শান্তি ফিরিয়ে আনতে ও সবার আতঙ্ক দূরীকরনে আইনশৃঙ্খলা বাহিনীসহ জনপ্রতিনিধি ও সমাজের কর্তাব্যক্তিদের সুদৃষ্টি কামনা করেছেন সাংবাদিক মহল।

এইচআর

Link copied!