Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ফেনীতে ১৭ বছর পর সাজাপ্রাপ্ত পালাতক আসামি গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

জুন ১, ২০২৩, ০৬:১৩ পিএম


ফেনীতে ১৭ বছর পর সাজাপ্রাপ্ত পালাতক আসামি গ্রেপ্তার

ফেনীতে ১৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যা মামলার এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১ জুন) আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে বুধবার (৩১ মে) রাতে জেলার সোনাগাজী উপজেলার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসাদুজ্জামান খান ওরফে পিন্টু (৪৫) উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সদরপুর গ্রামের বাসিন্দা।

ফেনীস্থ র‍্যাব-৭‍‍`র ফেনী ক্যাম্প ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০২ সালের ২২ মে স্থানীয় সাহেবের হাট আলহাজ শফিউল্লাহ উচ্চবিদ্যালয়ের দপ্তরি মাহবুবুল হককে গুলি করে ও ছুরি মেরে হত্যা করেন সন্ত্রাসীরা।

ওই ঘটনায় পরদিন মাহবুবুল হকের স্ত্রী সুলতানা রাজিয়া বাদী হয়ে আসাদুজ্জামানসহ ১০ জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় আসাদুজ্জামানকে গ্রেপ্তার করে পুলিশ।

বিচার চলাকালে ২০০৬ সালে জামিনে বের হয়ে গোপনে দেশের বাইরে পালিয়ে যান তিনি। দীর্ঘ শুনানি শেষে ২০১১ সালে  আসাদুজ্জামানসহ পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত। অন্য পাঁচ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, গ্রেপ্তার আসাদুজ্জামানের মুঠোফোন নম্বর ও ছবি সংগ্রহ করে ছদ্মবেশে খোঁজখবর নেন র‍্যাব ও পুলিশ সদস্যরা। সবশেষে খবর পেয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসাদুজ্জামান জানান, ২০১৫ সালে অসুস্থ হয়ে তিনি দেশে ফিরে আসেন। তবে গ্রেপ্তার এড়াতে তিনি প্রায়ই স্থান পরিবর্তন করতেন।

সোনাগাজী মডেল থানার ওসি মো. খালেদ হোসেন এ বিষয়ে বলেন, জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে তাকে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

এইচআর

Link copied!