community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

এসিল্যান্ডের বদলি প্রত্যাহারের দাবিতে মাটি ব্যবসায়ীদের মানববন্ধন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

জুন ৫, ২০২৩, ০৩:২২ পিএম


এসিল্যান্ডের বদলি প্রত্যাহারের দাবিতে মাটি ব্যবসায়ীদের মানববন্ধন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) আমিনুল ইসলাম বুলবুলের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে একাধিক মাটি ব্যবসায়ীসহ সাধারণ মানুষ মানববন্ধন করেছে। সোমবার (৫জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বর এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দেখা যায়, উপজেলার বিভিন্ন এলাকার চিহ্নিত একাধিক মাটি ব্যবসায়ীরা এক দফা, এক দাবি আমিনুল ইসলাম বুলবুল স্যারের বদলি আদেশ প্রত্যাহার চাই, করতে হবে এমনসব ব্যানার নিয়ে উপস্থিত ছিলেন। উপজেলার নরদানা আশ্রয়ন প্রকল্পের সুবিধাভোগী লতা বেগমের সাথে এই প্রতিবেদকের কথা হলে তিনি জানান, স্যারের লোকেরা আমাদের হাতে ব্যানার ধরিয়ে দিয়ে মানববন্ধনে আসতে বলেছে, তাই এসেছি।

পাকুল্যা গ্রামের এক যুবক এসিল্যান্ডের কাছে তিনি কি সেবা পেয়েছেন জানতে চাইলে বলেন, আমি কোনো সেবাই পাইনি। তবে লোকমুখে শুনেছি এসিল্যান্ড স্যার খুব ভালো মনের মানুষ।

অপর এক ব্যক্তি জানায়, প্রভাবশালী একজন মাটি ব্যবসায়ী আমাকে ব্যানার নিয়ে মানববন্ধনে দাঁড়াতে বলায় আমি দাঁড়িয়েছি। এরবেশি আমি কিছু বলতে পারবোনা। কয়েকজন ইউনিয়ন ভ‚মি উপ-সহকারী ও মাটি ব্যবসায়ীদের যৌথ অর্থায়নে মানববন্ধনের ব্যানার-ফেস্টুন ইত্যাদি বানানো হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু বলেন, অবৈধ মাটি ব্যবাসায়ীদের দিয়ে এসিল্যান্ড এই মানববন্ধন করিয়েছেন, যা শিষ্টাচার বহির্ভুত। মানববন্ধনের বিষয়টি জানার পর আমার পিয়ন দিয়ে সঙ্গে সঙ্গে বন্ধ করে দিয়েছি। সরকারি আদেশে তাকে বদলি করা হয়েছে তার এখন বিদায় নেয়া উচিত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, মানববন্ধনের বিষয়টি আমি অবগত ছিলাম না। কেউ আমার কাছ থেকে অনুমতিও নেয়নি।

আরএস

 

Link copied!