Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

আগুন আতঙ্কে বৃদ্ধার মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

জুলাই ৪, ২০২৩, ১২:৫৮ পিএম


আগুন আতঙ্কে বৃদ্ধার মৃত্যু

ঝালকাঠির সুগন্ধা নদীতে ফের বিস্ফোরণের ঘটনায় আগুন আতঙ্কে বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বৃদ্ধা জয়নব বিবি (৭০) স্ট্রোক করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক স্ট্রোক জনিত কারণে মারাগেছে বলে জানান। জয়নব বিবি শহরের সিটিপার্ক চর এলাকার মৃত. মোসলেম উদ্দিনের স্ত্রী।

স্থানীয়রা জানান, বিস্ফোরণকৃত তেলবাহী জাহাজ সাগর নন্দিনী ২ এর তেল অপসারণকালে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তীরে নোঙ্গর করে তেল অপসারণ করতে গেলে এ দুর্ঘটনায় তেল নদীতে ছড়িয়ে পড়ে। বিস্ফোরণের আগুনও জ্বলতে থাকে দেখে নদী তীরবর্তি বাসিন্দা বৃদ্ধা জয়নব বিবি‍‍`র হঠাৎ শ্বাস বন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়লে হাসাপাতালে নিলে তাকে মৃত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ঝালকাঠির সুগন্ধা নদীতে বিস্ফোরণকৃত জাহাজ সাগর নন্দিনী-২ থেকে তেল অপসারনের সময় ফের বিস্ফোররে ঘটনা ঘটেছে। এতে শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছেন। এতে ঘটনাস্থলে নিরাপত্তার দায়িত্বে থাকা ১০জন পুলিশ সদস্যসহ ১২জন দগ্ধ ও আহত হয়েছেন।  আহতদের সদর হাসপাতালে প্রাথমিক চিকিতসা দেয়া হচ্ছে। সোমবার সন্ধ্যা ৬ টার দিকে শহরের পৌরসভার খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীর মধ্যে এ ঘটনা ঘটেছে। ওই স্থানে সাগর নন্দিনী-২ ও সাগর নন্দিনী-৪ নোঙ্গর করা ছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালাচ্ছে। ঘটনাস্থলে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশসহ আরো বেশ কয়েকজন দগ্ধসহ নিখোজ ও হতাহতের শঙ্কা রয়েছে। এ ঘটনায় শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দুর্ঘটনাস্থল সংলগ্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

বিষয়টি ঝালকাঠি সদর থানার ওসি নাসির উদ্দিন সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, বিস্ফোরণকৃত জাহাজ থেকে বাকি তেল অপসারণ করার সময় পুনরায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৯জন পুলিশ সদস্যসহ ১১ জন দগ্ধ হয়েছে। আগুন নিয়ন্ত্রণে দমকলবাহিনী প্রাণপন চেষ্টা করছেন। দগ্ধদের ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এরচেয়ে  এখন বেশি কিছু বলা যাচ্ছে না।

আরএস

 

Link copied!