Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোসাইরহাটে আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

জুলাই ৫, ২০২৩, ০৭:৪৮ পিএম


গোসাইরহাটে আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

আসন্ন শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা পৌর নির্বাচনে নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় আওয়ামীলীগের ২ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে শরীয়তপুর জেলা আওয়ামীলীগ। 

বুধবার (৫ জুলাই) দুপুরে গোসাইরহাট উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের যৌথ বর্ধিত সভায় এই বহিষ্কার আদেশ পড়ে শোনান শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

ওই বর্ধিত সভায় তিনি জানান, আগামী ১৭ জুলাই গোসাইরহাট পৌরসভার নির্বাচন। নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগের মনোনয়নপত্র দাখিলকারীরা শপথ করেছিলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র নির্বাচন করবেন না। কিন্তু গোসাইরহাট উপজেলা আওয়ামীলীগের ২ নং সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল সরদার নারিকেল গাছ প্রতিকে এবং উপজেলা আওয়ামী লীগের ‌ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগ প্রতিকে দেওয়ান মোঃ শাহজাহান আওয়ামীলীগের দলীয় স্বিদ্ধান্তের বাইরে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতি তাদের ভালোবাসা থাকলে আজ তারা বিদ্রোহ করতেন না।

তিনি বলেন, তাই নৌকা প্রতিকের বিরুদ্ধে, দলের বিরুদ্ধে নির্বাচন করা, দলের স্বার্থ, নীতি, আদর্শ, তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র, এবং অঙ্গীকার পরিপন্থী কর্মকান্ডের জন্য প্রাথমিকভাবে এই দুই বিদ্রোহী প্রার্থীর সকল পদ ও দ্বায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করে বহিষ্কার করা হল এবং সকল পদ থেকে খুব শীঘ্রই তাদের চুড়ান্তভাবে বহিষ্কার করা হবে।

বহিষ্কার এর বিষয়ে জানতে চাইলে, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগ প্রতিকে দেওয়ান মোঃ শাহজাহান বলেন, শুনেছি আমি নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় দল আমাকে প্রাথমিকভাবে বহিষ্কার করেছে। আমি লিখিত আদেশ এখনো পাইনি। এতে আমার আফসোস নেই। "বহিষ্কার করুক আর যাই করুক, খেলা হবে মাঠে"। কারন আমি ১৯৭২ সাল থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। কিন্তু আমার যোগ্যতা থাকা শর্তেও দল চেষ্টা করেছে আমি যেন মনোনয়ন না পাই। বহিষ্কার করেছে তাতে আমার কোন আফসোস নেই। আমি আওয়ামীলীগ করবোই, আর এলাকায় আমি জনপ্রিয়, জনগন আমাকে চায় তাই আমি নির্বাচন করব এবং মেয়র নির্বাচিত হব।

বহিষ্কার এর বিষয়ে জানতে চাইলে, গোসাইরহাট উপজেলা আওয়ামীলীগের ২ নং সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল সরদার নারিকেল গাছ প্রতিকের প্রার্থী জানান, আমি গত ৩৫ বছর যাবত আওয়ামীলীগ এর রাজনীতি করছি। আমাকে বহিষ্কার করেছে, এতে শুধু আমার দলীয় পদ চলে গিয়েছে। তাতে কি? আমার রক্তে আওয়ামীলীগ। আমার পরিবার আওয়ামী লীগ এর পরিবার।

তিনি আরো বলেন, এবার নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। ১৯৮৭ সাল থেকে আমি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত। ইনশাআল্লাহ জনগন চেয়েছে আমি মেয়র নির্বাচিত হবই।

আরএস
 

Link copied!