Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

যশোরে কোটি টাকা পাওনা মেটাতে স্থাবর অস্থাবর সম্পত্তি প্রকাশ্যে নিলাম

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

জুলাই ১৩, ২০২৩, ০৬:১৭ পিএম


যশোরে কোটি টাকা পাওনা মেটাতে স্থাবর অস্থাবর সম্পত্তি প্রকাশ্যে নিলাম

যশোরের বাঘারপাড়ায় কোটি টাকা পাওনা মেটাতে এক ব্যক্তির স্থাবর অস্থাবর সম্পত্তি প্রকাশ্যে নিলাম করা হয়েছে।
রোস্তম আলী মোল্যা যশোরের বাঘারপাড়া প্রেমচারা গ্রামের বাসিন্দা। ২০১৭ সালে এক কোটি ৭ লাখ টাকার পাট বিক্রি করেন একই উপজেলার ছাতিয়ানতলা গ্রামের প্রদীপ কুমার সুররে কাছে। 

এ সময় তিনি এক কোটি ৬ লাখ টাকার দুটি চেক দেন ব্যবসায়ী রোস্তম মোল্যাকে। চেক দুটি ব্যাংকে ডিজঅনার হওয়ায় ২০১৭ সালে তিনি বাদী হয়ে আদালতে মামলা করেন। ২০১৯ সালে এ মামলার রায়ে আসামি প্রদীপ সুরকে এক বছর সাজা ও এক কোটি ৬ লাখ টাকা পরিশোধ করার আদেশ দেন আদালত। তবে এর আগেই তিনি সপরিবারে ভারতে পালিয়ে যান। পরে বাদী রোস্তম মোল্যা আদালতে পিটিশন দায়ের করেন। বিজ্ঞ বিচারিক আদালত আসামি প্রদীপ সুরের স্থাবর-অস্থাবর সম্পত্তি নিলামে বিক্রি করে বাদীর পাওনা টাকা পরিশোধের আদেশ দেন। 

দরাজহাট ইউনিয়ন পরিষদ অডিটোরিয়ামে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ জাকির হাসানের উপস্থিতিতে আজ বৃহস্পতিবার প্রকাশ্যে এ নিলাম অনুষ্ঠিত হয়। 

এর আগে বাদীর পিটিশনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত জেলা প্রশাসককে আসামি প্রদীপ কুমার সুরের স্থাবর-অস্থাবর সম্পত্তি নিলাম আদেশ দেন। এরপর জেলা প্রশাসকের নির্দেশে বাঘারপাড়া উপজেলা প্রশাসন জারি করে নিলাম বিজ্ঞপ্তি। নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে ৭০ লাখ ১ হাজার টাকায় আসামির ভাই রবি কুমার সুর সম্পত্তি কিনে নেন। 

মামলার বাদী রোস্তম আলী মোল্যা বলেন, দীর্ঘদিনের প্রাপ্য টাকাগুলো পেয়ে আমি খুব খুশি। বিজ্ঞ আদালত, জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

জানতে চাইলে দরাজহাট ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, আদালত আদেশ ও জেলা প্রশাসকের নির্দেশে প্রকাশ্যে সকল নিয়ম-কানুন মেনে সুষ্ঠুভাবে নিলাম অনুষ্ঠিত হয়েছে। 

বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের ইঞ্জিনিয়ার উত্তম কুমার বিশ্বাস, পৌর ভূমি কর্মকর্তা হাসান গাজী, দরাজহাট ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, ব্যবসায়ী রোস্তম আলী মোল্যা, ইউপি সচিব সৈয়দ আব্দুল হাফিজ, বাঘারপাড়া থানার এসআই আলতাফ হোসেন, পুলিশ ও আনসার সদস্যরাসহ নিলাম  কিনতে আসা জনগণ এসময় উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!