Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

গফরগাঁওয়ে উন্নয়নের ছোঁয়া সর্বত্র

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

জুলাই ১৪, ২০২৩, ০৮:৪১ পিএম


গফরগাঁওয়ে উন্নয়নের ছোঁয়া সর্বত্র

ময়মনসিংহের গফরগাঁওয়ে উন্নয়নের ছোঁয়া লেগেছে সর্বত্র। ফলে মানুষের জীবনমানের পরিবর্তন হয়েছে। কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি অর্থসংস্থানের সুযোগ তৈরি হয়েছে।

আরামদায়ক ও ব্যয় সাশ্রয়ী আঞ্চলিক সড়ক নেটওয়ার্কের ফলে এক সময় উপজেলা থেকে রাজধানীতে যাতায়াতের একমাত্র মাধ্যম রেল হলেও কালের বিবর্তনে পাল্টে গেছে সেই চিত্র।

প্রধানমন্ত্রীর হাত ধরে স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের চেষ্টায় উপজেলায় এই অবিস্মরণীয় উন্নয়নে প্রায় সাড়ে চার লাখ মানুষরে জীবন ব্যবস্থা বদলে গেছে। উপজেলার আর্থসামাজিক প্রেক্ষাপটকে কয়েকটি সড়ক ও আঞ্চলিক মহাসড়ক বদলে দিয়েছে। সড়ক ও মহাসড়কের পাশে গড়ে উঠেছে ক্ষুদ্র, মাঝারি শিল্প ও অবকাঠামো।

উল্লেখযোগ্য সড়কগুলোর মধ্যে ভালুকা-গফরগাঁও-কিশোরগঞ্জ-হোসেনপুর ৩০ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক। গফরগাঁও-বরমী-মাওনা ২৪ কিলোমিটার সড়ক ও ময়মনসিংহ-গফরগাঁও-টোক পর্যন্ত ৫০ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজ দৃশ্যমান।

ব্রহ্মপুত্র নদরে উপর তিনটি ব্রিজ নির্মাণের ফলে পার্শ্ববর্তী নান্দাইল উপজেলা, গাজীপুরের কাপাসিয়া এবং কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলাকে সরাসরি যুক্ত করায় এলাকার আর্থসামাজিক অবস্থার বৈপ্লবিক পরিবর্তন এসেছে। রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী টাঙ্গাইল ও কিশোরগঞ্জকে সহজ যোগাযোগ নেটওয়ার্কে এনেছে এই সড়ক ব্যবস্থার উন্নয়ন।

এছাড়া অভ্যন্তরীন যোগাযোগ ব্যবস্থায় উন্নয়নের ফলে উপজেলার একপ্রান্ত থেকে অপর প্রান্তে লোকজন সহজে যাতায়াত করতে পারছে। জরুরি রোগী নিয়ে অতিদ্রুত হাসপাতালে পৌঁছাতে পারছে। কৃষিপণ্যসহ বিভিন্ন পণ্য পরিবহনে সময়, ভাড়া ও ভোগান্তি কমেছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, দৃিষ্টনন্দন মডলে মসজিদ নির্মাণ, মা ও শিশু কল্যাণ হাসপাতাল নির্মাণ, গোটা উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম, গৃহহীন এবং ভূমিহীনদের আবাসন, চারতলা ভিত বিশিষ্ট বহু সংখ্যক মাধ্যমিক ও প্রাথমিক স্কুল ভবন ও একাডেমি ভবন নির্মাণ, সেতু নির্মাণসহ বহু সংখ্যক ব্রিজ, কালভার্ট নির্মাণ, নদী ও খাল খনন, বেড়িবাঁধ, উপজেলা জুড়ে ব্যাপকভাবে গভীর নলকূপ স্থাপন, উপজেলার উল্লেখযোগ্য বাজারসমূহে টুল সেড নির্মাণ, উপজেলাকে সন্ত্রাস ও  মাদক মুক্ত করাসহ অতীতের যেকোন সময়ের চেয়ে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাধারণ মানুষ স্বস্থিতে রয়েছে।

স্থানীয় এমপিফাহমী গোলন্দাজ বাবেল বলনে, গফরগাঁওকে বদলে দিতে পরিকল্পিত নানা উদ্যোগ নেয়া হয়। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। আধুনিক এই জীবন ব্যবস্থাপনায় উপজেলার মানুষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। আনেক উন্নয়নের কাজ এখনো চলমান আছে। আগামী দিনে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে চাই।

এইচআর

Link copied!