Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নলছিটিতে মডেল মসজিদের উদ্বোধন

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

জুলাই ৩০, ২০২৩, ০৩:২১ পিএম


নলছিটিতে মডেল মসজিদের উদ্বোধন

ঝালকাঠির নলছিটিতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৩০ জুলাই) ১১টার দিকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি পঞ্চম পর্বে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন তিনি।

এসময় ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

২০১৪ সালের নির্বাচনী ইশতেহার প্রতিশ্রুতি বাস্তবায়নে বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের নির্দেশনা দেওয়া হয়। পরবর্তীতে ৪টি নতুন উপজেলা যুক্ত হওয়ায় মোট ৫৬৪টি মডেল মসজিদ তৈরির সিদ্ধান্ত হয়।

মডেল মসজিদটি নির্মাণ করছে গণপূর্ত অধিদপ্তর। সার্বিক বাস্তবায়নের দায়িত্বে রয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

নলছিটি উপজেলার তিনতলা বিশিষ্ঠ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। এ মসজিদটিতে একত্রে ৯০০ জন মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে ।

নারী ও পুরুষদের জন্য পৃথক অজু ও নামাজ কক্ষ, ইমাম প্রশিক্ষণকেন্দ্র, হেফজখানা, গণশিক্ষা কেন্দ্র, গবেষণাকেন্দ্র, পাঠাগার, লাশ গোসলের ব্যবস্থা, জানাজার ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন, লাইব্রেরি, অটিজম কর্নার, ই-কর্নার, বিদেশি পর্যটকদের আবাসনের ব্যবস্থা রয়েছে।

এছাড়া ইমাম-মুয়াজ্জিনের থাকার ব্যবস্থাসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা রাখা হয়েছে।

এইচআর

Link copied!