Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

‘দেশের মালিকরা আদালত চত্বরে বসার স্থান পায় না’

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

আগস্ট ৫, ২০২৩, ০৫:৫৯ পিএম


‘দেশের মালিকরা আদালত চত্বরে বসার স্থান পায় না’

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, মামলার জটের কারণে দুভোর্গ সবাই পোহাচ্ছি। এর থেকে উত্তরণে বিচার বিভাগ ও আইজীবীদের একে অপরকে সহযোগিতা করতে হবে। তাহলেই বিচার বিভাগ এগিয়ে যাবে।

শনিবার (০৫ আগস্ট) যশোর জেলা জজ আদালত চত্বরে বিচার প্রার্থীদের বসারস্থান ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বিচার ব্যবস্থা ও আইনজীবীদের জন্য বড় বড় অট্টালিকা নির্মাণ হলেও দেশের মালিকরা আদালত চত্বরে বসার স্থান পায় না। তাদের কষ্টের কথা চিন্তুা করেই ন্যায়কুঞ্জ নির্মাণ করা হচ্ছে। সারাদেশের আদালতে এ ন্যায়কুঞ্জ নির্মাণ করা হবে। এজন্য প্রত্যেক জেলাকে ৫০ লাখ টাকার করে বরাদ্দ দেয়া হয়েছে।

প্রধান বিচারপতি ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে জেলা জজশিপের বিচারকদের সাথে বৈঠক করেন। এসময় তিনি বিচারকদের উদ্দেশ্যে দিক নির্দেশণামূলক বক্তব্য দেন। বৈঠক জেলা জজ শেখ মো. নাজমুল আলমসহ বিচারকগণ উপস্থিতি ছিলেন। পরে তিনি যশোর জেলা আইনজীবী সমিতির সদস্যদের সাথে মতবিনিময় করেন।

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ ইসহকের সভাপতিত্বে প্রধান বিচারপতি বলেন, রাষ্ট্রের তিন অঙ্গের অন্যতম জুডিশিয়ারি। তাই জুডিশিয়ারিকে শক্তিকালী করতে হবে। ন্যায় বিচার প্রতিষ্ঠাতে করতে হলে বিচারক ও আইনজীবীদের সমন্বয় থাকতে হবে।

তিনি আরো বলেন, দুর্দশাগ্রস্ত মানুষগুলো আমাদেরই আত্মীয় স্বজন। তাদের স্বস্তি দিতে দ্রুত ও ন্যায় বিচার নিশ্চিত করতে হবে। কারণ অর্থনীতির চাকা সচল আছে তাদের জন্য। আমরা যদি আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন না করি তাহলে মনে হবে আমরা ব্যর্থ হয়ে যাচ্ছি।

সভা সঞ্চালনা করেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্ত্তজা ছোট। সভায় সমিতির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।
এআরএস

Link copied!