Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

জাতীয় শোক দিবস পালনে বক্তারা

‘পার্বত্য চট্টগ্রামে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র রয়েছে’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

আগস্ট ২২, ২০২৩, ০৬:১৪ পিএম


‘পার্বত্য চট্টগ্রামে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র রয়েছে’

পার্বত্য চট্টগ্রামে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র রয়েছে। এই অস্ত্র আগামী আসন্ন সংসদ নির্বাচনে ব্যবহার করবে আঞ্চলিক সংগঠনগুলো। তাই অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম হতে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় লংগদু উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের উদ্যোগে ও আয়োজনে উপজেলা কার্যালয়ের মাঠ প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এ দাবি করেন।

লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবুর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য্যনির্বাহী সংসদের সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এসময় বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত পলাতক আসামিদের গ্রেপ্তার করে শাস্তি কার্যকর করার জোর দাবি জানিয়ে সভায় দীপংকর তালুকদার এমপি বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।

খুনিরা ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের অগ্রগতিকে স্থবির করার চেষ্টা করেছিল। কিন্তু সকল ষড়যন্ত্র বৃথা করে দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র রয়েছে। এই অস্ত্র আগামী আসন্ন সংসদ নির্বাচনে ব্যবহার করবে আঞ্চলিক সংগঠনগুলো। তাই অবিলম্বে নির্বাচনের পূর্বে পার্বত্য চট্টগ্রাম হতে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান বক্তারা।

এসময় আলোচনা সভায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুই প্রু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সহ-সভাপতি ত্রিদিব কান্তি দাশ, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, সাংগঠনিক সম্পাদক শামশুদ্দোহা, দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার, উপ-দপ্তর সম্পাদক শহীদুজ্জামান মহসিন রোমান, সদস্য আশিষ দাশ গুপ্ত প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এইচআর

Link copied!