Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

দোলনার দড়িতে ফাঁস লেগে শিশুর মৃত্যু

রাউজান প্রতিনিধি

রাউজান প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২৩, ০৪:৪০ পিএম


দোলনার দড়িতে ফাঁস লেগে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাউজান উপজেলায় বাবার লাগানো দোলনার রঁশিতে আটকে বাবার আদরের শিশু মেহরাজ হোসেন রাকিব নামের ৬ বছর বয়সী এই শিশুটির মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) জানাযা শেষে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়। এর আগে গত মঙ্গলবার রাত ৮ ঘটিকার সময় চট্টগ্রাম এভারকেয়ারে হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় শিশুটি মারা যায়।

বিষয়টি নিশ্চিত করেন শিশু রাকিবের বাবা মোহাম্মদ আলমগীর। নিহত শিশু রাকিব রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মোহাম্মদ আলমগীরের ছেলে।

শোকাহত বাবা আলমগীর ও স্থানীয় ইউপি সদস্য শেখ নুরুল আজিম জুয়েল বলেছেন রাকিব দোলনায় চড়ার বাহানা ধরায় ঘরের বারান্দায় রঁশি দিয়ে দোলনা বেঁধে দিয়েছিলাম।

মঙ্গলবার দুপুরে সেই দোলনায় দোল খাচ্ছিল সে।পরিবারের সদস্য সকলেই ছিল পারিবারিক কাজে। রাকিব বারান্দায় একাকি দোল খেতে খেতে এক সময় দোলনার রঁশির তার গলায় পেচিয়ে ফাঁস লেগে যায়। তার মা এসে এই ঘটনা দেখে চিৎকার করতে করতে গলা থেকে রঁশি খুলে মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে।

তখন পাশের একজন ও স্থানীয় গ্রাম পুলিশ ইমরান হোসেন বাপ্পী শিশুটিকে নিয়ে প্রথমে নেয়ামত আলী রোড এলাকায় একজন ডাক্তারের কাছে নিয়ে যায়। সেখান থেকে তার পরামর্শে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে অক্সিজেন দেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জানান, শিশুটির মস্তিষ্কে আঘাত পেয়েছে।

আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখার প্রয়োজন বলে জানান চিকিৎসক। শিশুটির বাবা একটি গার্মেন্টসে সামান্য বেতনে চাকরি করেন এভারকেয়ারের আইসিইউতে রাখার মত তার সামর্থ না থাকায় সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলেও সেখানে আইসিইউর ব্যবস্থা না হওয়ায় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে পুনরায় এভারকেয়ার হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে রাত ৮ ঘটিকার সময় শিশুটি মারা যায়। এই ঘটনায় এলাকার শোকের ছায়া নেমে আসে।

এইচআর

Link copied!