Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

দূষণ থেকে চন্দনা-বারাশিয়া রক্ষার দাবিতে মানববন্ধন

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ২৭, ২০২৩, ০৭:২৯ পিএম


দূষণ থেকে চন্দনা-বারাশিয়া রক্ষার দাবিতে মানববন্ধন

ঐতিহ্যবাহী চন্দনা-বারাশিয়া নদী দূষণের হাত থেকে রক্ষা করতে এলাকাবাসী “ন্যাচার‘গার্ড ”এর ব্যানারে মানববন্ধন করেছে। রোববার (২৭ আগস্ট) বেলা সাড়ে দশটায় গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা সদরে চন্দনা-বারাশিয়া নদীর বিজ্রের উপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময়ে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বাজারসহ কাশিয়ানী উপজেলা সদরের বসবাসকারি অধিকাংশ পরিবারের লোকজন নদীর মধ্যে তাদের প্রতিদিনের ময়লা আবর্জনা ফেলছে এবং দূষণ সৃষ্টি করে চলছে। এছাড়া অনেক পরিবারারের টয়েলেট ও বাথরুমের সৌচাগারের পাইপ সরাসরি নদীর পানির মধ্যে নামিয়ে দিয়ে মারাত্মক দূষণ সৃষ্টি করেছে। মলমূত্র সরাসরি নদীর পানিতে মিশে সহজেই নদী দূষণ সৃষ্টি করছে।

নদী দূষণের হাত থেকে রক্ষা করতে মানববন্ধনে বক্তারা জেলা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। সেই সাথে এসব কর্মকাণ্ড বন্ধ না হলে এবং নদী রক্ষায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী হাসান বলেন, আমি কাশিয়ানীতে যোগদান করার পরে যেখানে সেখানে ময়লা-আর্বজনা ফেলতে দেখে দুইটি ভ্যানগাড়ী করে দিয়েছি। সেই সাথে উপজেলা সদরের ময়লা আর্বজনা ফেলার জন্য হাইওয়ের পাশে ভাটিয়াপাড়া ওভার ব্রিজের  কাছে লোকবসতির থেকে দূরে যত সামান্য ব্যবস্থা করেছি। যেই ময়লা আবর্জনা নিদিষ্ট সময়ে সপ্তাহে একদিন আগুন দিয়ে ধ্বংস করে দেওয়া হয়। যাতে পরিবেশের ভারসাম্য নষ্ট না হয়।

এআরএস

 

 

Link copied!