Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঝালকাঠিতে মাদক মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৩, ০৪:২৮ পিএম


ঝালকাঠিতে মাদক মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড

ঝালকাঠিতে মাদক মামলায় দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাঁদেরকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারি মো. রুস্তম আলী।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নোয়াখালী সদর উপজেলার পশ্চিম চর জব্বার এলাকার মৃত খুরশিদ আলমের ছেলে  মো. বেলায়েত হোসেন (৪২) ও কক্সবাজারের টেকনাফের পশ্চিম সিকদার পাড়া এলাকার মৃত আবুল হাসেমের ছেলে মো. নির আহমেদ ওরফে মনির (৪৩)। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিল।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০২১ সালের ৪ এপ্রিল বিকেল পৌনে চারটার দিকে বরিশাল র ্যাব-৮ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠি শহরের আবাসিক হোটেল আরাফাতের চার তলার ৪০৪ নম্বর কক্ষে অভিযান পরিচালনা করে।

এ সময় বেলায়েত ও মনিরের কাছ থেকে তল্লাশি করে ২৪ হাজার ৪০০ পিস ইয়াবাবড়িসহ নগদ ৮১ হাজার ৮৩০ টাকা টাকা উদ্ধার করে র ্যাব। এ ঘটনায় ওইদিন র ্যাব-৮ এর ডিএডি মো. সাইফুল ইসলাম বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করেন।

একই বছরের ২৬ সেপ্টেম্বর ঝালকাঠি সদর থানার উপ পরিদর্শক (এসআই) আনসারুল হক ও র ্যাব-৮ এর উপ পরিদর্শক (এসআই) অসীম কুমার বিশ্বাস যৌথভাবে আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ পত্র দায়ের করেন। আদালত আসামিদের বিরুদ্ধে ২০২২ সালের ২০ জানুয়ারি অভিযোগ গঠন করেন।

আদালত ১০ জন সাক্ষির সাক্ষ্যের ভিত্তিতে এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর আবদুল মান্নান রসুল ও আসামিপক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী মঞ্জুর হোসেন।

এইচআর

Link copied!