Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

নান্দাইলে শিক্ষক ও ছাত্রী নিহতের ঘটনায় ৩ ঘন্টা সড়ক অবরোধ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৩, ০৭:২৪ পিএম


নান্দাইলে শিক্ষক ও ছাত্রী নিহতের ঘটনায় ৩ ঘন্টা সড়ক অবরোধ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী নামক স্থানে বুধবার (৩০শে আগস্ট) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত তিন ঘন্টা মহাসড়ক অবরোধ করে মুশুলী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। 

গত সোমবার ও মঙ্গলবার পরপর দুইদিন ময়মনসিংহ টু কিশোরগঞ্জ মহাসড়কের পৃথক পৃথক স্থানে সড়ক দূঘটনায় এক স্কুল ছাত্র ও একজন কলেজ ছাত্রী সহ মাদ্রাসার এক শিক্ষক নিহতের জের হিসাবে সড়ক অবরোধ করা হয়। এছাড়া সড়ক দূর্ঘটনায় নবম শ্রেণীর এক ছাত্রী হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। 

মহাসড়কে ঘনঘন দূর্ঘটনা বন্ধসহ নিহত ও আহতদের যথাযথ ক্ষতিপূরনের দাবিতে এ অবরোধ করা হয়েছে বলে শিক্ষার্থীরা জানায়। অবরোধ চলাকালে ওই মহাসড়কে প্রায় ৩ ঘন্টাযান চলাচল বন্ধছিল। এসময় যাত্রিদের অবর্নণীয় দুর্ভোগ পোহাতে দেখা গেছে। শতশত শিক্ষার্থী মহ্সাড়কের উপর অবস্থান নিয়ে যানবাহন প্রতিরোধ সহ অবরোধ স্থলে টায়ার জ্বালানো ও একটি বাসও ভাংচুর করেছে তারা। 

অবরোধে অংশগ্রহনকারি কয়েকজন শিক্ষার্থী জানান, মুশুলী পুরাতন বাস স্ট্যান্ডের কাছে যখন মানববন্ধন কর্মসূচি চলছিল, তখন নান্দাইল মডেল থানা-পুলিশের এক সদস্য শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনায় শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পুলিশের সাথে বাক-বিতন্ডায় জড়িয়ে যান। এরপর তারা মানববন্ধন কর্মসূচিবাদ দিয়ে মহাসড়কে গিয়ে অবস্থান করে এবং একটি বাস ভাংচুর করে। অবরোধের খবর পেয়ে নান্দাইল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এটিএম আরিফ, ময়মনসিংহ জেলার গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) সুমন মিয়া, নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান ও হাইওয়ে থানার ওসি শফিউর রহমান বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে তিন ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। 

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, পুলিশের পক্ষে শিক্ষার্থীদের সাথে কেউ কোন খারাপ আচরণ করেনি। পুলিশ  সড়কে ফেলে রাখা বেঞ্চ সরাতে  গিয়েছিল। তখন হয়তো কিছুটা তর্কাতর্কি হয়ে থাকতে পারে। তিনি শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে প্রতিষ্ঠানের ভেতরে নিয়ে যান।  হাইওয়ে থানার ওসি শফিউর রহমান জানান, পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি ও যানবাহন চলাচল স্বাভাবিকহয়। 

অতিরিক্ত পুলিশ সুপার সুমন  মিয়া জানান, শিক্ষার্থীদের দাবির বিষয়গুলো নিয়ে আজ বিকালে (বুধবার) বাস  মালিক সমিতির কর্মকর্তাদের নিয়ে বৈঠক হবে। মালিক সমিতির পক্ষ থেকে ইতিমধ্যে আহত  যাত্রীর চিকিৎসার খোঁজ নেওয়া হচ্ছে বলে  জানান তিনি। 

আরএস
 


 

Link copied!