Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সাংবাদিক নিরব থেকেও জানালেন সংবাদ

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ প্রতিনিধি

সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৬:৪৯ পিএম


সাংবাদিক নিরব থেকেও জানালেন সংবাদ

সাংবাদিকতা হচ্ছে তথ্য। সাংবাদিকতা হচ্ছে জ্ঞাপন বা যোগাযোগ সাধন। সাংবাদিকতা কিছু শব্দ, ধ্বনি বা চিত্রের রূপে রূপায়িত প্রতিদিনের কিছু ঘটনাবলি। নতুনকে জানার জন্য মানুষের অদম্য কৌতূহল মেটানোর লক্ষ্যে জ্ঞাপন পদ্ধতির নাম সাংবাদিকতা। সাংবাদিকতা জার্নালিজম (Journalism) শব্দ থেকে এসেছে। জার্নাল (Journal) মানে ( Publishing Something ) কোন কিছু প্রকাশ করা ও ইজম (ism) মানে ( Practice ) চর্চা বা অনুশীলন। অর্থ্যাৎ সাংবাদিকতার মূল মন্ত্র হল অন্যের কাছে সংবাদ প্রকাশ করা। অন্যেরা যেখানে শেষ করে সাংবাদিক সেখান থেকে শুরু করে। জীবনের শেষ মুহুর্তেও বর্ষীয়ান সিনিয়র সাংবাদিক জনপ্রিয় কলম সৈনিক মো. আবুল কাশেম সরকার কথা না বলেও তিনি প্রমাণ করে দিলেন তিনি সাংবাদিক। তাঁর নিরবতাও একটি সংবাদ।  

আজ সোমবার ( ৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় ময়মনসিংহ নগরীর নেক্সাস হাসপাতালে তিনি এই মোহময় পৃথিবীর মায়া ত্যাগ করে, না ফেরার দেশে চলে গেলেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন। তারাকান্দা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মাহমুদুল হাসান মিলন বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. আবুল কাশেম সরকার ফুলপুর ও তারাকান্দা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে দৈনিক সংবাদ পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তারাকান্দা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জানান, দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্ট ও হার্টের সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে একটু সুস্থ হয়ে বাড়ী ফিরেন। কিন্তু হঠাৎ তাঁর অবস্থার অবনতি হলে তাকে দ্রুত ময়মনসিংহ নগরীর নেক্সাস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নেক্সাস হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর মৃত ঘোষণা করেন।

প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুতে তারাকান্দা উপজেলায় নেমে এসেছে শোকের ছায়া। তাঁর মৃত্যুতে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক বার্তা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

এআরএস

Link copied!