Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

পাংশা হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের ভোগান্তি-মৃত্যুর ঘটনায় মানববন্ধন

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৩:৩৯ পিএম


পাংশা হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের ভোগান্তি-মৃত্যুর ঘটনায় মানববন্ধন

রাজবাড়ীর পাংশা উপজেলার সরকারি হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ভোগান্তি ও সঠিক চিকিৎসার অভাবে মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলার সচেতন নাগরিক সমাজ।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় পাংশা উপজেলার পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী সচেতন নাগরিকরা বলেন, বিগত দিনে সাপের কামড়ে দুইজনের মৃত্যু হয়েছে। তাদেরকে সময় মত এন্টিভেনম দিলে তাদের মৃত্যু হতো না। তারা আরো অভিযোগ করেন, পাংশা হাসপাতালে রোগীদের সঠিক চিকিৎসা দেওয়া হয় না। কোন ওষুধ পাওয়া যায় না, সেই সঙ্গে ডাক্তার ও নার্স কর্তৃক রোগীদের নানা ধরনের ভোগান্তি পোহাতে হয়।

সাপের কামড়ে মারা যাওয়া স্কুল ছাত্রী সাফা পারভীনের মা কান্না জড়িত কন্ঠে বলেন, আমার মেয়েকে সাপে কামড়ানোর পরে পাংশা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সঠিক চিকিৎসা দেয়নি যার ফলে আমার মেয়েকে মরতে হয়েছে। সময়মতো এন্টিভেনম দিলে আমার মেয়ে মারা যেত না।

তিনি আরো বলেন, এভাবে চিকিৎসার অভাবে যেন আর কোন মায়ের কোল খালি না হয় সেই দিকে নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সচেতন নাগরিক সমাজের সমন্বয়ক ও পাংশা প্রেসক্লাবের সভাপতি এস এম রাসেল কবির।

এসময় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক মাসুদ রেজা শিশির, পাংশা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রতন মাহমুদ, প্রচার সম্পাদক শাহীন রেজা, আপ্যায়ন সম্পাদক আল আমিন শাকীর, পাভেল, সাগর সিকদার, ওয়াহিদুর রহমান ও রিপন কাজীসহ প্রমুখ।

উল্লেখ্য, গত ২২ আগষ্ট সাপের কামড়ে সাফা পারভীন (১৩) নামে এক স্কুল ছাত্রী ও ১০ সেপ্টেম্বর হামিদুর রহমান নামে আরেকজনের মৃত্যু হয়।

এআরএস

Link copied!