Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ ডিসেম্বর, ২০২৩, ১৯ অগ্রহায়ণ ১৪৩০

রাঙ্গামাটিতে আওয়ামীলীগের তৃণমূল প্রতিনিধি সন্মেলন

ভিসানীতির অন্তরালে ষড়যন্ত্র থাকলে বাংলাদেশের জনগন তা মেনে নেবে না: হানিফ

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:৫৫ পিএম


ভিসানীতির অন্তরালে ষড়যন্ত্র  থাকলে বাংলাদেশের জনগন তা মেনে নেবে না: হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, একটি স্বাধীন দেশের জন্য নতুন করে মার্কিন ভিসা নীতি প্রণয়ন করা কখনো সম্মানযোগ্য নয়। কারস্বার্থে বাংলাদেশের মানুষকে অপমানিত করা হলো তা বোধগম্য নয়। তিনি বলেন, এ ভিসানীতির অন্তরালে যদি কোন ষড়যন্ত্র, কোন দুরভিসন্ধি থাকে তাহলে বাংলাদেশের জনগন তা কখনোই মেনে নেবে না।

রাঙ্গামাটির আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে রোববার আওয়ামী লীগের তৃনমূল প্রতিনিধি সন্মেলনে মাহবুব উল আলম হানিফ এ কথা বলেন।

রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ গোষ্টির ইনিস্টিউট প্রাঙ্গনে আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত এ সন্মেলন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম আমিন, ওয়াসিকা আয়শা খান এমপিসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভায় সঞ্চালনা করেন দলের সাধারণ সম্পাদক মুছা মাতব্বর।

সন্মেলনে তৃণমূল পর্যায়ের আওয়ামীলীগ ও অংগ সহযোগী সংগঠনের পক্ষ থেকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ রাঙ্গামাটি পার্বত্য আসনে বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদারকে পুনরায় মনোনয়ন দেয়ার দাবী জানানো হয়।

দলীয় প্রার্থী দীপংকর তালুকদার এর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষণা দিয়ে রাঙ্গামাটি  আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, রাঙ্গামাটিতে দীপংকর তালুকদারের কোন বিকল্প নেই। পাহাড়ে ৪টি সশস্ত্র সন্ত্রাসী দলের অস্তিত্ব রয়েছে উল্লেখ করে তৃণমূল নেতৃবৃন্দ  বলেন, রাঙ্গামাটিতে সুষ্ঠ নির্বাচনের প্রধান অন্তরায় পাহাড়ের এ সব অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসী। তাই নির্বাচনের আগেই পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু করার দাবী জানান নেতাকর্মীরা।

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি, বিদেশিদের বক্তব্য এবং বিএনপি জামাতের সরকার বিরোধী আন্দোলনের নামে নির্বাচন বানচালের যে কোন ষড়যন্ত্র নস্যাৎ করতে আওয়ামী লীগের  তৃনমূল নেতাকমীদের প্রস্তুুত থাকার জন্য আহবান জানানো হয়। সন্মেলনে আওয়ামী লীগ সরকারের অর্জনসমূহ জনগনের কাছে তুলে ধরার জন্যও আহবান জানানো হয়।

রাঙ্গামাটির আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রায় ৫ হাজার দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধি এতে অংশ নেন।

আরএস

Link copied!