Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

১০৬ বছর পর নিজেদের সম্পত্তি উদ্ধার করলো পুলিশ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

অক্টোবর ৩, ২০২৩, ১০:০৭ এএম


১০৬ বছর পর নিজেদের সম্পত্তি উদ্ধার করলো পুলিশ

বরিশাল জেলার হিজলা উপজেলার পুরাতন হিজলা থানার আওতাধীন ৩৭৭ একর সম্পত্তি উদ্ধার করেছে বরিশাল জেলা পুলিশ। দীর্ঘ ১০৬ বছর পর জমি উদ্ধার উপলক্ষে ওই এলাকায় এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার (২ অক্টোবর) দুপুরে হিজলা উপজেলার পুরাতন হিজলা এলাকায় এ সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সুধী সমাবেশে স্থানীয়রা উদ্ধারকৃত জমিতে একটি পুলিশ ফাঁড়ি নির্মাণের দাবি জানান।

সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম (বিপিএম) বলেন, ১৯১৭ সালের পর থেকে এই জমি প্রভাবশালীরা যে যার মতো করে ভোগ করেছেন। অবশেষে দখলদারদের হাত থেকে এই জমি উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের দাবির প্রেক্ষিতে এই জমিতে একটি পুলিশ ফাঁড়ি অথবা একটি পুলিশ ক্যাম্প নির্মাণ করা হবে।

পুলিশ সুপার আরও বলেন, এই এলাকা একটি বিচ্ছিন্ন দ্বীপ। পূর্বে এই এলাকার বিভিন্ন ধরনের অপরাধ কর্মকাণ্ড ঘটেছে। কিন্তু এখন যেকোনো ধরনের অপরাধ মূলক কর্মকান্ড ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে।

পুলিশ সবসময় সাধারণ জনগণের পাশে রয়েছে। এলাকার চুরি ডাকাতিসহ বিভিন্ন অপরাধ রোধে এলাকাবাসীকে স্থানীয় থানা পুলিশকে অবহিত করার কথা জানান‌।

সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ শাহজাহান হোসেন ‌(পিপিএম), হিজলা উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত সিংহ, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীর বিক্রম, হিজলার গোরবদী ইউনিয়নের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মিলন।

আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (মেহেন্দিগঞ্জ সার্কেল) জিএম মাজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুলাদী সার্কেল) মতিউর রহমান, হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জুবাইর ইসলাম প্রমুখ। 

সুধী সমাবেশের আগে উদ্ধারকৃত জমিতে বিভিন্ন ধরনের বৃক্ষ রোপন করেন পুলিশ সুপারসহ উপস্থিত অতিথিরা। পরে পুলিশ সুপার হিজলা থানার নবনির্মিত ভবন পরিদর্শন করেন।

এআরএস

Link copied!