Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

দুর্গাপূজা ৭দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৩, ০৩:৩৬ পিএম


দুর্গাপূজা ৭দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটিসহ ৭ দিন বন্ধ থাকবে।

বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতের কোচবিহার রাজ্যের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ী ও গাড়ি চালকসহ তিন সংগঠনের যৌথ সিদ্ধান্তের চিঠি দিয়ে এ বন্ধের কথা জানিয়েছে। এতে এ দুই স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বুড়িমারী শুল্ক স্টেশন, স্থলবন্দর কর্তৃপক্ষ, আমদানি-রপ্তানি গ্রুপ ও সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশন চিঠি পেয়েছেন এবং বন্ধের সত্যতা নিশ্চিত করেছেন। তবে উভয় স্থলবন্দরের পুলিশ অভিবাসন (ইমিগ্রেশন) চৌকি খোলা থাকবে ও পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

জানা যায়, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ৬ দিন ভারতের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখবে ও বাংলাদেশে ২৭ অক্টোবর শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এদিনসহ মোট ৭ দিন বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকছে। আগামী ২৮ অক্টোবর শনিবার থেকে যথারীতি বন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হবে। ভারতের চ্যাংড়াবান্ধা এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, চ্যাংড়াবান্ধা সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন যৌথসভা শেষে পূজায় ৬ দিন আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

এ সংক্রান্ত চিঠি বুড়িমারী স্থল শুল্ক স্টেশন (কাস্টমস্ কর্তৃপক্ষ), বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় চ্যাংরাবান্ধা ও ভুটান স্থল শুল্ক স্টেশন কাস্টমস্ কর্তৃপক্ষকে দেয়।  

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মুর হাসান কবির বলেন, ‘পূজায় ব্যবসায়ীরা উভয় দেশের স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখবে জানিয়েছে। তবে, দুই দেশের পুলিশ অভিবাসন (ইমিগ্রেশন) চৌকি খোলা থাকবে ও পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।’

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, ‘শারদীয় দুর্গাপূজায় স্থলবন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে চিঠি দিয়ে জানিয়েছে।’
এআরএস

Link copied!