Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

ধামইরহাটে বিদ্যুৎস্পর্শে দুই কৃষকের মৃত্যু

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

অক্টোবর ২১, ২০২৩, ০৪:০৮ পিএম


ধামইরহাটে বিদ্যুৎস্পর্শে দুই কৃষকের মৃত্যু

নওগাঁর ধামইরহাটে অগভীর নলকূপে বিদ্যুতের সংযোগ দেয়ার সময় বিদ্যুৎস্পৃর্শে দুই কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে ধামইরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড জয়জয়পুর গ্রামের পূর্ব মাঠ চুনপুকুরা নামকস্থানে এ ঘটনা ঘটে।

এতে জয়জয়পুর গ্রামের মোতাব্বের হোসেন মনা (৩১) এবং একই গ্রামের কৃষি শ্রমিক সামছুন মুরমু (৫৫) বিদ্যুস্পর্শে মারা যায়। মারাত্মক আহত হয়েছেন অপর দুই জন।

জানা গেছে,জয়জয়পুর গ্রামের মো.দুলাল হোসেন জমিতে পানি সেচ দেয়ার জন্য রবেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট একটি অগভীর নলক‚ল শ্যালু টিউবওয়েল (এসটিডবিøউ) আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে তার নামে একটি এসটিডবিøউ বরাদ্দ দেয়া হয়।

সেই বরাদ্দকৃত নলকূপে শনিবার দুপুরে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ধামইরহাট জোনাল অফিসের লোকজন মাঠে যায়। সংযোগ প্রদানের সময় মো.দুলাল হোসেন,তার ছেলে মোতাব্বের হোসেন মনা,আব্দুল্লাহ আল রাফি ও তাদের কৃষি শ্রমিক সামছুন মুরমু নলকূপ ঘরের টিনের ছাউনি দেয়ার কাজ করছিল।

মনা এবং সামছুন মুরমু বিদ্যুতের লাইনের তার ধরে ছিল। হটাৎ করে তারে অজান্তে বিদ্যুৎ সংযোগ আসলে তারা বিদ্যুৎ স্পর্শে মারাত্মক আহত হয়। তাৎক্ষনিক তাদেরকে মাঠ থেকে উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মনা ও সামসুন মুরমুকে মৃত ঘোষনা করেন।

এছাড়া নিহত মনার বাবা দুলাল হোসেন (৫৫) ও তার ছোট ভাই রাফি হোসেন (২২) মারাত্মক আহত হয়। রাফির অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এব্যাপারে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ধামইরহাট জোনের উপ-মহাব্যবস্থাপক এসএম মোস্তাফিজুর রহমান জানান,দুলাল হোসেনের নলকূপে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য সকল প্রস্তুতি নেয়া হয়। দুলাল হোসেনের নলকূপ ঘরের টিনের ছাউনির কাজ শেষ হলে সংযোগ দেয়ার জন্য সকলে অপেক্ষা করছিল। হঠাৎ বিদ্যুৎ পোলের নিকট বিকট শব্দে নলকূপে বিদ্যুৎ লাইনে সংযোগ চলে আসে। এতে এ অনাকাঙ্খিত দূর্ঘটনা ঘটে। প্রকৃত ঘটনা জানার জন্য পল্লী বিদ্যুতের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.বাহাউদ্দিন ফারুকী বলেন, আমি পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থলে যাচ্ছি। প্রকৃত ঘটনা জানার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Link copied!