Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

গাজীপুর আজও পোশাকশ্রমিকদের বিক্ষোভ, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২, ২০২৩, ১০:৪৮ এএম


গাজীপুর আজও পোশাকশ্রমিকদের বিক্ষোভ, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

গাজীপুরের ভোগড়া বাইপাস ও বাসন সড়ক এলাকার আজও বিক্ষোভ করেছে পোশাকশ্রমিকরা। শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে তাদের সরিয়ে দেয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৮টার দিকে মহানগরীর ভোগড়া বাইপাস এলাকার টিএম ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা আন্দোলনে নামে। এর পর চৌধুরীবাড়ি এলাকায় বেলমন্ড গার্মেন্টস, ব্রাদার্স ফ্যাশন লিমিটেড ও রুয়া ফ্যাশন লিমিটেডসহ অন্যান্য কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে কারখানার সামনে অবস্থান নেয়।

পুলিশ ও শ্রমিকরা জানায়, সকাল ৮টার দিকে গাজীপুর মহানগরীর বাসন থানার চান্দনা চৌরাস্তা জোবাইদা টাওয়ারের টিএম ফ্যাশনের শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। সাড়ে ৮টার দিকে শ্রমিকরা বাসন সড়ক এলাকায় আলেমা ও মিম ডিজাইন কাকার সামনে শ্রমিকরা বিক্ষোভ করে। কারখানাটি বন্ধ থাকায় শ্রমিকরা কিছুক্ষণ অবস্থান করে চলে যায়। পরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল নিয়ে অবরোধ করার চেষ্টা করলে শিল্প পুলিশ ও বাসন থানা পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে মহানগরের চৌধুরীবাড়ি এলাকার বেলমন্ড গার্মেন্টস, ব্রাদার্স ফ্যাশন লিমিটেড, রুয়া ফ্যাশন লিমিটেডসহ আশপাশের কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করছে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, পোশাকশ্রমিকদের নিয়ন্ত্রণ করতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদের ভাঙচুর না করে শান্ত থাকতে অনুরোধ করা হচ্ছে।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, মহাসড়কে বিজিবি, র্যাব ও পুলিশ মোতায়েন রয়েছে। শ্রমিকদের যে কোনো বিশৃঙ্খলা ঠেকানোর জন্য পুলিশ সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। সকালে তারা কয়েকটি কারখানায় হামলার চেষ্টা করলে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের সরিয়ে দেওয়া হয়।

আরএস

Link copied!