Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

এম‌পি পদে মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদ ছাড়লেন আওলাদ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২৩, ০৪:৩৬ পিএম


এম‌পি পদে মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদ ছাড়লেন আওলাদ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করছেন আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদ।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ -৩ (তাড়াইল-করিমগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকা বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয় বরাবর পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)  পলাশ কুমার বসু।

বিষয়টি নিশ্চিত করে কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত নাসিরুল ইসলাম খান আওলাদ বলেন, সংসদ সদস‌্য হিসেবে নির্বাচন করবো। তাই নির্বাচন ক‌মিশনের বাধ্যবাধকতার কারণে উপজেলা প‌রিষদের চেয়ারম‌্যানের পদ থেকে পদত‌্যাগ করে‌ছি। এবার দলীয় নেতাক‌র্মীদের দীর্ঘ‌দিনের ইচ্ছে পূরণ হবে বলে জানান তি‌নি।

জানা গেছে, নাসিরুল ইসলাম খান আওলাদ গত উপজেলা পরিষদ নির্বাচনে করিমগঞ্জ উপজেলা পরিষদ থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। টানা ২২ বছর ধরে করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন না‌সিরুল ইসলাম খান।

২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়ন দেয়া হয়। তবে তা প‌রিবর্তন করে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুকে এ আসন থেকে মনোনয়ন দেয়া হয়। এরপর থেকে আওয়ামী লী‌গের ঘাঁটি হিসেবে প‌রি‌চিত এ আসন‌টি চলে যায় জাতীয় পা‌র্টির দখলে।
এবার জাতীয় পার্টি আলাদা নির্বাচন করায় দীর্ঘদিন পর এ আসনে নৌকার প্রার্থী দেয়া হলো।

এআরএস

Link copied!