Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

মাটিরাঙ্গায় পরিবহন শ্রমিক বেলাল হোসেন হত্যার প্রতিবাদে শ্রমিকলীগের সমাবেশ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২৩, ০৬:১০ পিএম


মাটিরাঙ্গায় পরিবহন শ্রমিক বেলাল হোসেন হত্যার প্রতিবাদে শ্রমিকলীগের সমাবেশ

খাগড়াছড়ি জেলার গুইমারার হাফছড়িতে সরকারী চাল বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত ট্রাক চালকের সহকারি মো. বেলাল হোসেনকে নিজেদের কর্মী দাবী করে তাঁর হত্যা কারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করে মাটিরাঙ্গায় প্রতিবাদ সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিক লীগ।

রোববার (৩ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে অনুষ্ঠিত এ সমাবেশ থেকে বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে গাড়ি ভাঙচুর, জ্বালাও  পোড়াও সহ বেলাল হোসেন হত্যার প্রতিবাদে সোমবার (৪ ডিসেম্বর) উপজেলায় উপজেলায় প্রতিবাদ সমাবেশের ঘোষনা দেয়া হয়।

প্রতিবাদ সমাবেশের আগে এক বিক্ষোভ মিছিল মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  মাটিরাঙ্গার তবলছড়ি চত্বরে এসে শেষ হয়।

পরে সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. আব্দুস সোবহানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া।

এসময় খাগাড়ছড়ি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খোকন্বেশ্বর ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি  ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, উপজেলা আওয়ামী লীগের  যুগ্ম সাধারন সম্পাদক মো. তাজুল ইসলাম,  মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ ফরাজী, সাবেক মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম,  সাধারন সম্পাদক মো. নুরুল ইসলাম, খাগাড়ছড়ি জেলা শ্রমিক লীগের সভাপতি জানু সিকদার, জেলা যুবলীগের সাধারন সম্পাদক কেএম ইসমাইল, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সঞ্জীব ত্রিপুরা, সাধারন সম্পাদক পরিমল দেবনাথ, খাগাড়ছড়ি পৌর যুবলীগের সভাপতি মানিক পাটোয়ারী, সাধারন সম্পাদক রেজাউল করিম ছাড়াও আওয়ামীলীগ-যুবলীগ ও অঙ্গসংগঠনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার, মাটিরাঙ্গা উপজেলা  আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. মাঈন উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও  খাগড়াছড়ি জেলা জাতীয় শ্রমিক লীগের  সাধারন সম্পাদক মেহেদী হাসান হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

বেলাল হোসেনকে হত্যার মাধ্যমে একটি পরিবারকে নি:স্ব করা হয়েছে দাবী করে সমাবেশে বক্তারা বলেন, ১৫ বছরেও বিএনপির চরিত্র পাল্টায়নি। আগুন সন্ত্রাস আর জ¦ালাও-পোড়াও করে ক্ষমতায় যেতে চায়। ওয়াদুদ ভুইয়াকে বেলাল হোসেন হত্যার মদদদাতা দাবী করে বক্তারা বলেন, দিন বদলালেও ওয়াদুদ ভুইয়ার চরিত্র বদলায়নি। মাটিরাঙ্গায় যুবলীগ নেতা ইব্রাহিম, ইয়াছিন মেম্বার হত্যার ক্ষত না শুকাতেই তারা এবার নীরিহ পরিবহন শ্রমিক বেলাল হোসেনকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। আগামী নির্বাচনে নৌকার বিজয়ের মাধ্যমে দেশ থেকে আগুন সন্ত্রাসকে চিরতরে বিদায় করারও আহবান জানান তারা।

নির্বাচনকে সামনে রেখে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে দাবী করে বক্তারা বলেন, নীরিহ পরিবহন শ্রমিক বেলাল হোসেনকে আগুনে পুড়িয়ে হত্যা সে ষড়যন্ত্রেরই অংশ। ওয়াদুদ ভুইয়ার নির্দেশে মানুষ হত্যাসহ জালাও-পোড়াও না করার আহবান জানিয়ে তারা বলেন, জালাও-পোড়াও বা আগুন সন্ত্রাসের মাধ্যমে খাগড়াছড়ির শান্তি বিনষ্টকারীদের জনগনকে সাথে নিয়ে প্রতিহত করা হবে বলে জানান বক্তারা।

আরএস

Link copied!