Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

কিশোরগঞ্জ-২ আসন

হাড্ডাহাড্ডি লড়াই হবে নৌকা-ঈগলের

এম এ হান্নান, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ)

এম এ হান্নান, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ)

ডিসেম্বর ২২, ২০২৩, ০১:১৭ পিএম


হাড্ডাহাড্ডি লড়াই হবে নৌকা-ঈগলের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীরা প্রতীক পাওয়ার পর জমে উঠেছে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী পাকুন্দিয়া) আসনে নির্বাচনের মাঠ। এ আসনে মুখোমুখি হয়েছেন বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ ও উপজেলা আওয়ামী লীগ আহবায়ক সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন।

কিশোরগঞ্জ-২ আসনে আব্দুল কাহার আকন্দ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী এবং অপরজন স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন। হেভিওয়েট দুই প্রার্থী সমর্থকদের নিয়ে নেমে পড়েছেন প্রচারে। সভা-মিছিল করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন তারা। সাধারণ ভোটরদের ধারণা, এ দুই প্রার্থীর মধ্যে এবার হাড্ডাহাড্ডি লড়াই হবে। সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন তিনি। বিভিন্ন এলাকায় সভা ও উঠান বৈঠক করছেন।

অপরদিকে বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা আওয়ামী লীগ থেকে মনোনীত আব্দুল কাহার আকন্দ,  তার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রচার চালাচ্ছেন। তিনি নৌকা   প্রতীক পাওয়ার পর বিশাল মিছিল বের করে কটিয়াদীও পাকুন্দিয়া দুই  উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

আওয়ামী লীগ প্রার্থী  আব্দুল কাহার আকন্দ বলেন, দেশের মানুষ এখন নৌকা ছাড়া অন্য কোথাও ভোট দিতে চায় না। প্রধানমন্ত্রী আমাকে নৌকা দিয়েছেন, জনগণ আমার পাশে আছে; আমি শতভাগ নিশ্চিত আমিই জয়ী হবো ইনশাআল্লাহ। 

এইদিকে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহরাব উদ্দিন বিভিন্ন ইউনিয়নে গণসংযোগ পথসভা করেছেন ঈগল পাখি মার্কার। তিনিও বিপুল ভোটে জয়ী হবেন বলে আশাবাদী।

বিভিন্ন এলাকার সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, অ্যাডভোকেট সোহরাব উদ্দিন এলাকার জনগণের সঙ্গে মিশে নেতাকর্মীদের আগলে রেখেছেন এবং তার উন্নয়ন কর্মকাণ্ডের কারণে নির্বাচনে তিনি এগিয়ে রয়েছেন।

আ্যাডভোকেট সোহরাব উদ্দিন বলেন, আমি বিগত সংসদ সদস্য থাকাকালিন অনেক রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে। এবারও বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ আসনটি উপহার দেব। আমি  গত ৫ বছর পাকুন্দিয়া কটিয়াদী  যে উন্নয়নমূলক কাজ করেছি, বড় বড় মেগা প্রকল্পগুলো করেছি। গত ৫ বছরেও তেমন কোনো উন্নয়ন করতে পারেনি। আমি দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতি করি, কটিয়াদী পাকুন্দিয়া  আসন হলো নৌকার ঘাঁটি। এবার দুই থানার জনগণ ঐক্যবদ্ধ হয়ে ঈগল মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবে।

এছাড়াও এ আসনে বিএনপি বহিষ্কৃত নেতা সাবেক দুই বারের এমপি মেজর অব. আক্তারুজ্জামান রঞ্জন স্বতন্ত্র, মীর আবু তৈয়ব মো. রেজাউল করিম (গণফ্রন্ট), আলেয়া(এনপিপি) ও মো. বিল্লাল হোসেন (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট) নির্বাচনে অংশ নিবেন ।  তবে তারা মাঠে নেই। দলীয় কর্মকাণ্ডেও তাদের দেখা যায়নি।

এআরএস

Link copied!