Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বরিশালে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসি শিক্ষার্থীরা

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জানুয়ারি ১, ২০২৪, ০৩:০৮ পিএম


বরিশালে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসি শিক্ষার্থীরা

ইংরেজি নতুন বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত বরিশালের প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীরা। 

সোমবার (১ জানুয়ারি) সকাল থেকে বরিশালের বিভিন্ন বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই উৎসবের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে এ বছরের নতুন বই। আর নতুন বই হাতে পেয়ে বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে মেতে ওঠেছে শিক্ষার্থীরা। প্রতিটি স্কুলেই বিরাজ করেছে এ উৎসবের আমেজ। সকাল ১০টায় নগরীর বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে নতুন বছরের বই বিতরণ কার্যক্রম শুরু হয়। 

এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের উপ-পরিচালক আনোয়ার হোসেন ও সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক মাহাবুবা হোসেনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এরপর সকাল ১১টায় জেলা প্রশাসকের উপস্থিতিতে নগরীর মুকুল স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়। জানা গেছে, গোটা বরিশাল বিভাগে ২০২৪ সালের শিক্ষাবর্ষে প্রাথমিক-মাধ্যমিক, ইবতেদায়ি-দাখিল, ভোকেশনাল-কারিগরি পর্যায়ে বিভাগের ৬ টি জেলায় ১৪ লক্ষ ৮৭ হাজার ২৮৩ জন শিক্ষার্থীর মধ্যে ১ কোটি ৪৯ লক্ষ ৩৩ হাজার ১৭৬ টি পাঠ্যবই বিতরন করা হবে।  একই পরিবেশ ছিল বরিশাল জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে।

আরএস

 

 

 

Link copied!