Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়ির তিন ভোটকেন্দ্রে নির্বাচনী মালামাল যাবে হেলিকপ্টারে

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

জানুয়ারি ৫, ২০২৪, ০৪:৪৭ পিএম


খাগড়াছড়ির তিন ভোটকেন্দ্রে নির্বাচনী মালামাল যাবে হেলিকপ্টারে
ফাইল ছবি

আগামী ৭জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের খাগড়াছড়ি ২৯৮ নং আসনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মোট ভোটকেন্দ্র ১৯৬টি। তারমধ্যে অতি ঝুঁকিপূর্ণ ৮৫টি ও সাধারণ ঝুঁকিপূর্ণ ৮২টি কেন্দ্র। দুর্গম ভোটকেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েন এর সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

দুর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত ৩টি ভোটকেন্দ্রে নির্বাচনি মালামাল এবং ভোট গ্রহণে নিয়োজিত কর্মকর্তারা সেনাবাহিনী, পুলিশ ও বিজিবির সহযোগিতায় হেলিকপ্টার ব্যবহার করা হবে।

কেন্দ্রগুলো হচ্ছে, দীঘিনালা উপজেলার নাড়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ও পুট্টিছড়ি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে। খাগড়াছড়ি আসনে বিএনপির পাশাপাশি আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ প্রসীত গ্রুপ ভোট বর্জন করতে ভোটারদের ভোট না যাওয়ার জন্য বলা হয়েছে। ফলে ভোট নিয়ে নানা শঙ্কা রয়েছে।

খাগড়াছড়ি জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান জানান,নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। খাগড়াছড়ি ২৯৮ নং আসনের  দুইটি উপজেলার তিনটি ভোটকেন্দ্রে লোকবল ও নির্বাচনি মালামাল পৌঁছাতে ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে হেলিকপ্টার ব্যবহারের অনুমতি মিলেছে।

খাগড়াছড়ি আসনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য   কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা) জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা (লাঙ্গল) তৃণমূল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা (সোনালী আঁশ) ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো, মোস্তফা (আম প্রতীক)।

খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মো. কামরুল আলম জানান, খাগড়াছড়ি ৯ উপজেলা মিলে একটি মাত্র আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১। তৃতীয় লিঙ্গের ভোটার দুইজন। নতুন ভোটার ৭৩ হাজার ৬০৩ জন। খাগড়াছড়ি আসনের মোট ভোটারের প্রায় অর্ধেক উপজাতি।

খাগড়াছড়ি পুলিশ সুপার জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ, ভোট নিশ্চিত করতে ভোটারদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এইচআর

Link copied!